রাজকীয় বিয়েতে টুপি রহস্য!

প্রকাশিত: ২৩ মে ২০১৮, ০৩:৫৪ পিএম

ব্রিটেনের রাজপরিবারের যে কোনো অনুষ্ঠানে রানি দ্বিতীয় এলিজাবেথ থেকে শুরু করে সব নারীই অদ্ভুত সবরকমের টুপি পরেন।

প্রিন্স চার্লসের স্ত্রী ক্যামিলিয়া, প্রিন্স উইলিয়ামের স্ত্রী রাজবধূ কেট মিডলটন সহ সবাইকেই নানান স্টাইলের টুপি পরতে দেখা যায়।

এদিকে, রাজপরিবারের বিভিন্ন অনুষ্ঠানে যেসব নারী অতিথি আসেন তারাও পরেন অদ্ভুত সব টুপি। গত শনিবার লন্ডনের উইনসরে প্রিন্স হ্যারি এবং মেগান মার্কেলের বিয়েতেও ছিল একই চিত্র। ডেইলি মেইলের এক প্রতিবেদনে উঠে এসেছে রাজকীয় বিয়েতে টুপির রহস্য।

প্রশ্ন হচ্ছে, এ রাজ পরিবারের যে কোনো অনুষ্ঠানে এ টুপি পরার কারণ বা রহস্য কি?

উত্তর খুঁজতে গিয়ে জানা গেছে, ঐতিহ্য বা পরম্পরা রক্ষার্থেই এ টুপি পরা হয়। রাজপরিবারের নারীদের মাথার চুল কখনোই যাতে দেখা না যায়, এজন্য টুপি দিয়ে পুরো মাথাটাই ঢেকে রাখতেন তারা। বহু দিন ধরেই চলে আসছে এ ব্যবস্থা। এটাই রাজপরিবারের রীতি।

&dquote;&dquote;

রাজবংশের পরম্পরা কখনো বর্জন করা হয় না। তাই টুপি পরার চল এখনো রয়ে গেছে। তবে সময়ের পরিবর্তনের সঙ্গে সঙ্গে সেই ঐতিহ্য পেয়েছে নতুন নতুন ফ্যাশনের ছোঁয়া। মাথা ঢাকা টুপির পরিবর্তে রাজপরিবারের সদস্য এবং অতিথিদের মাথায় শোভা পায় রকমারি স্টাইলিশ টুপি।

প্রিন্স হ্যারি এবং মেগান মার্কেলের বিয়েতে টেনিস তারকা সেরেনা উইলিয়ামস, অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া থেকে শুরু করে মার্কিন টিভি ব্যক্তিত্ব অপরাহ উইনফ্রেসহ নিমন্ত্রিত সব নারী অতিথিই রাজকীয় টুপিতে অনুষ্ঠানের শোভা বৃদ্ধি করছিলেন। টুপি পরেছিলেন রানী এলিজাবেথও। বিয়েতে কেট মিডলটন সহ রাজপরিবারের অন্য নারী সদস্যরাও স্টাইলিশ টুপিতে নজর কাড়েন।


বিডি২৪লাইভ/টিএএফ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: