হারাম শরীফের মসজিদ থেকে লাফ দিয়ে আত্মহত্যা (ভিডিও)

প্রকাশিত: ১০ জুন ২০১৮, ০৯:৩৬ এএম

ইসলাম ধর্মমতে কাবাকে সবচেয়ে পবিত্র স্থান হিসেবে মনে করা হয়। এটি মুসলমানদের কিবলা অর্থাৎ যে দিকে মুখ করে নামাজ পড়ে বা সালাত আদায় করে, পৃথিবীর যে স্থান থেকে কাবা যে দিকে মুসলমানগণ ঠিক সে দিকে মুখ করে নামাজ পরেন। হজ্জ ও উমরা পালনের সময় মুসলমানগণ কাবাকে ঘিরে তাওয়াফ বা প্রদক্ষিণ করেন।

আর সেই সৌদি আরবের মক্কা নগরীর পবিত্র কাবা শরীফের পাশের হারাম শরীফ মসজিদের তিনতলা থেকে লাফ দিয়ে আত্মহত্যা করেছেন এক বিদেশি নাগরিক। শুক্রবার (৮ জুন) রাতে এই ঘটনা ঘটে। খবর আরব নিউজ, দ্য এক্সপ্রেস ট্রিবিউন।

পুলিশের মুখপাত্রের বরাত দিয়ে সৌদি প্রেস এজেন্সি জানিয়েছে, দ্রুত ওই ব্যক্তিকে হাসপাতালে নেয়া হয়। এ ঘটনা তদন্ত করে দেখা হচ্ছে।
এছাড়া, আত্মহত্যাকারী ব্যক্তি কোন দেশের নাগরিক এবং তার আত্মহত্যার কারণ কী- এসব বিষয় খতিয়ে দেখা হচ্ছে।

এ নিয়ে মক্কা পুলিশের এক মুখপাত্র জানান, বিদেশি ওই নাগরিক ৮ জুন শুক্রবার রাত ৯টা ২০ মিনিটের দিকে লাফ দেয়। আর ঘটনাস্থলেই মারা যান তিনি।

কাবা ঘরের ছাদ থেকে কেউ যাতে না পড়ে যায় সেজন্য চারদিকে শক্ত উঁচু দেয়াল দেয়া রয়েছে। তারপরও কীভাবে এ ঘটনা ঘটলো তা নিয়ে তদন্ত করা হচ্ছে।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন

বিডি২৪লাইভ/এসএস

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: