মাসুম রেজা শিশির

রাজবাড়ী প্রতিনিধি

ঈদে ঘরমুখো মানুষের চাপ বাড়ছে দৌলতদিয়ায় 

১৪ জুন, ২০১৮ ২০:২১:০৯

ছবি: প্রতিনিধি

ঈদের আনন্দ পরিবারের সবার সাথে ভাগাভাগি করে নিতে নারীর টানে বাড়ি ফিরছেন সাধারণ মানুষ যার কারণে দৌলতদিয়া চাপ বেড়েছে ঈদে ঘরমুখো মানুষের, তবে নাই ভোগান্তি ও যানজট।

বৃহস্পতিবার (১৪ জুন) দুপুরে দৌলতদিয়া প্রান্তে ঘরমূখো যাত্রীদের বাড়তি চাপ দেখে গেলেও, দেখা যায় নাই কোন যাত্রী ভোগান্তি। সবাই তাদের কর্মস্থল থেকে পরিবার নিয়ে নিরাপদে দৌলতদিয়া পর্যন্ত এসেছেন বলে জানিয়েছেন। এছাড়া ভাড়া কিছুটা বেশি নিলেও অভিযোগ নাই যাত্রীদের।

ঈদে দৌলতদিয়ায় ঘরমুখো মানুষের যাত্রা নির্বিঘ্ন ও যানজট মুক্ত রাখতে ঈদের আগে তিন দিন ও ঈদের পরের তিন দিন পন্যবাহী ট্রাক পারাপার বন্ধ রেখেছে প্রশাসন। তবে পচনশীল ও জরুরি পন্যবাহি ট্রাক গুলো পরিবহনের সাথে পারাপার হচ্ছে।

এছাড়া আইন শৃঙ্খলা পরিবেশ স্বাভাবিক রাখতে ঘাট এলাকায় রয়েছে র‌্যাব, পুলিশ, নৌ পুলিশ, সাদা পোশাকে পুলিশ, আনসার এবং ভ্রাম্যমাণ আদালতের জন্য জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট।

বিআইডব্লিউটিএ ও বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট সূত্রে জানাগেছে, ঈদে ঘরমুখো যাত্রী ও যানবাহনের বাড়তি চাপ সামলাতে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ১৯ টি ফেরি চলাচল করছে এবং যানবাহন পারাপারে ৬টি ফেরি ঘাট সচল রয়েছে। এছাড়া এ রুটে যাত্রী পারাপারে ৩৩ টি লঞ্চ চলাচল করছে।

বিডি২৪লাইভ/এমকে

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: