ফাঁকা রাজধানীতে আতঙ্কে নগরবাসী

প্রকাশিত: ১৫ জুন ২০১৮, ০৩:১০ পিএম

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে রাজধানী ছেড়েছেন বেশির ভাগ মানুষ। প্রিয়জনের সঙ্গে ঈদের আনন্দ উপভোগ করতে ছুটে যাচ্ছেন গ্রামে। আর এই সুযোগে রাজধানী ঢাকা তার চিরচেনা রূপে থেকে সরে ফাঁকা হতে শুরু করেছে। ফলে রাজধানী এখন অনেকটাই ফাঁকা। যার কারণে আতঙ্কে রয়েছে নগরবাসী।

শুক্রবার (১৫ জুন) সকাল থেকে ঢাকায় তুলনামূলক ভাবে আগের চেয়ে যানজট কম। আর রাস্তায় গাড়ির সংখ্যাও ছিলো কম, নেই তেমন শব্দদূষণও। তবে কিছু কিছু শপিংমলের সামনে জনসমাবেশ দেখা গেছে।

এ বিষয়ে কথা হয় কয়েকজন বাস চালকের সঙ্গে। তারা জানান, ঈদের আগে যেখানে যেতে সময় লাগতো দুই থেকে তিন ঘণ্টা, আর আজ রাস্তা ফাঁকা থাকায় সেই স্থানে ৩০ মিনিটেই পৌঁছে যাচ্ছি।

&dquote;&dquote;নুসাইবা জাহান নোহা নামে এক কলেজ ছাত্রী জানান, আমি পুরান ঢাকায় থাকি। আমি শ্যামলী একটা আইটি ফার্মে কর্মরত রয়েছি। আমার প্রতিদিন শ্যামলী আসতে এক থেকে দেড় ঘণ্টা সময় লাগতো, তবে আজ রাস্তা ফাঁকা থাকায় অনেকটা তাড়াতাড়ি চলে আসলাম।

এদিকে ঈদের ছুটিতে ফাঁকা রাজধানীর জন্য নিরপত্তার প্রশ্নটি গুরুত্বপূর্ণ। কারণ, এ সময়ে চুরি, রাস্তায় লোকজন কম থাকায় ছিনতাইয়ের সম্ভাবনা থাকে। তবে এই শঙ্কা দূর করতে তৎপর রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।

আইনশৃঙ্খলা বাহিনীর সূত্রে জানা যায় , ফাঁকা রাজধানীর নিরাপত্তা দিতে তিন ধাপে সাজানো হয়েছে নিরাপত্তা ব্যবস্থা। পাড়া- মহল্লার মোড়ে মোড়ে বসানো হয়েছে চেকপোস্ট। একইসঙ্গে সর্বত্র টহল দিচ্ছে পুলিশ।

বিডি২৪লাইভ/এএইচআর

 

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: