চুয়াডাঙ্গাতে সৃষ্টিশীল আর সৃজনশীল মানুষের অভার নেই

প্রকাশিত: ১৯ জুন ২০১৮, ১১:৪০ এএম

‘এক হয়ে কাজ করি, আদর্শ চুয়াডাঙ্গা গড়ি’ এই স্লোগানকে সামনে রেখে যাত্রা শুরু করলো পাবলিক ইউনিভার্সিটি স্টুডেন্টস অ্যাসোসিয়েশন অব চুয়াডাঙ্গা (পুসাক)। সোমবার সকালে চুয়াডাঙ্গা সরকারী উচ্চ বালিকা বিদ্যালয় হতে র‌্যালি বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে আবার বালিকা বিদ্যালয়ে মিলিত হয়, পরে আলোচনা সভা, পরিচিতি পর্ব এবং বিকেলে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে সমাপ্তি ঘটে।

অনুষ্ঠানে উপস্থিত আলোচকবৃন্দ ও ছাত্র-ছাত্রীরা আদর্শ চুয়াডাঙ্গা গড়ার শপথ গ্রহন করেন। পুসাকের মাধ্যমে সকল সরকারী বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছু চুয়াডাঙ্গার সকল ছাত্র-ছাত্রীদেরকে সহায়তা করার অঙ্গীকার করা হয়। এসময় পুসাকের প্রতিষ্ঠাতা ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের মেধাবী ছাত্র মেশকাত আহমেদ রাশেদ বলেন, আগামীর নতুন চুয়াডাঙ্গাকে গড়তে হলে সম্মিলিত প্রচেষ্টা প্রয়োজন। তিনি আরো বলেন চুয়াডাঙ্গাতে মেধাবী ছাত্রছাত্রীর সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে, একটু সহযোগীতা পেলে এরা আরো অনেক ভালো কিছু করবে বলে আমি বিশ্বাস করি, আর এই  জন্য আমাদের এই আয়োজন।

ঢাকা ইউনিভারসিটি এসোসিয়েশন অব চুয়াডাঙ্গা (ডুসাক) এর বর্তমান সভাপতি আহমেদ নয়ন বিমুগ্ধচিত্তে বলেন, এমন আয়োজন আসলেই ব্যতিক্রম, সামনের দিনে আরো অনেক বড় করে আয়োজন করার আশ্বাস দেন, তিনি আরো বলেন চুয়াডাঙ্গাতে সৃষ্টিশীল আর সৃজনশীল মানুষের অভার নেই, পিছন একটু  সহযোগীতার পেলে চুয়াডাঙ্গার ছেলে মেয়েরা অনেকে ভালো কিছু দেখাতে পারবে বলে মনে করি।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন ডুসাকের সাবেক সেক্রেটারি শামিম হাসান মিজি, ঢাবি প্রতিনিধি শরিফুল ইসলাম সাইমুম ও শফিকুল ইসলাম, জবি প্রতিনিধি আব্দুস সামাদ জুয়েল, রাবি প্রতিনিধি ইসরাফিল আলম, চবি প্রতিনিধি রাশেদ, হাবিপ্রবি প্রতিনিধি নজরুল ইসলাম শিমুল, ইবি  প্রতিনিধি লিমন হোসেন, জাবি  প্রতিনিধি ও অন্যান্য বিশ্বনতুন চুয়াডাঙ্গাকে গড়তে হলে সম্মিলিত প্রচেষ্টা প্রয়োজন।

বিডি২৪লাইভ/আরআই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: