‘মা তুমি সারা দেশের মা, আমাকে একটু সাহায্য করুন’ 

প্রকাশিত: ২২ জুন ২০১৮, ১২:০১ এএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে বিশ্ব দরবারে দিনে দিনে উজ্জ্বল হচ্ছে বাংলাদেশের নাম। মেধা ও দক্ষতায় দেশের তরুণরা যেন যে কোনো প্রতিযোগিতায় নিজেদের অনন্যতার প্রমাণ দিতে পারে সেই লক্ষ্যে প্রধানমন্ত্রী দায়িত্ব গ্রহণের পর থেকেই কাজ করে যাচ্ছেন নিরন্তর।

এরই ধারাবাহিকতায় শিক্ষার প্রসার এবং ব্যবসায়িক উদ্যোগসহ নানা উন্নয়নমূলক কর্মকাণ্ডে অসামান্য ভূমিকা রাখছেন তিনি।

ছুটে গেছেন ঘরহারা অসহায় মানুষের কাছে, গড়ে দিয়েছেন ঘর। মুখে তুলে দিয়েছেন খাবার আর হাতে তুলে দিয়েছেন আর্থিক সহায়তা। তাই তো কখনই তার (শেখ হাসিনা) অবদানের কথা ভুলে যাবে না এ জাতি। 

অবাক হচ্ছেন, অবাকতো হওয়ারি কথা! কারণ প্রধানমন্ত্রীর শেখ হাসিনার নিকট এবার নিজের সমস্যার কথা এসএমএস করে জানিয়ে প্রতিকার পেলেন এক অটোরিকশা চালক। 

নাম তার আব্দুস সামাদ। ময়মনসিংহের তারাকান্দা উপজেলায় বাস করেন। গত ২৮ মে সংসার চালানোর একমাত্র অবলম্বন অটোরিকশাটি হারিয়ে যায় সামাদের। গেরেজ থেকে অটোরিকশাটি হারিয়ে পথে বসার উপক্রম হয় তার। 

নিজের অটোরিকশা হারিয়ে অনেক খুঁজাখুঁজি করে কোন কুলকিনারা না পেয়ে অবশেষে গ্রামের শিক্ষিত যুবকদের পরামর্শ নিয়ে নিজের মোবাইলের ইন্টারনেট থেকে এমপি-মন্ত্রীদের নাম্বার লিখে গুগল সার্চ করতে থাকেন। এক সময় খোঁজে পান প্রধানমন্ত্রীর নাম্বার লেখা একটি মোবাইল নাম্বার। পরে প্রধানমন্ত্রীর মোবাইল নাম্বারে ‘মা তুমি সারা দেশের মা। আমাকে একটু সাহায্য করুন’ লিখে এসএমএস পাঠায় আবদুস সামাদ। আর এতে খুলে যায় তার ভাগ্য।

কারণ প্রধানমন্ত্রী শেখ হাসিনা অটরিকশা চালক এম এ সামাদের ক্ষুদে বার্তাটি পড়ে তার কার্যালয়ের কর্মকর্তাদের এ ব্যাপারে খোঁজ খবর নেয়ার নিদের্শ দেন। পরে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে ময়মনসিংহের পুলিশ সুপার সৈয়দ নূরুল ইসলামকে অটোরিকশা চালক এম এ সামাদের বিষয়ে খোঁজ খবর নিয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ে জানানোর নির্দেশ দিয়েছেন।

পুলিশ সুপার ২০ জুন গ্যারেজের মালিক জুলহাসকে ডেকে এনে ব্যাপক জিজ্ঞাসাবাদ করলে গ্যারেজ মালিক জুলহাস ফকির দরিদ্র অটো চালক এম এ সামাদকে নতুন একটি আটোরিকশা কিনে দিবেন বলে রাজি হন।

পরে গ্যারেজ মালিক নতুন একটি অটোরিকশা পুলিশের কাছে হস্তান্তরের পর আজ (২১ জুন) দুপুরে ময়মনসিংহের পুলিশ সুপার সৈয়দ নূরুল ইসলাম প্রধানমন্ত্রীল পক্ষ থেকে নতুন অটোরিকশাটি চালক এমএ সামাদের কাছে হস্তান্তর করেন।

বিডি২৪লাইভ/এএইচআর

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: