সন্ত্রাসী হামলায় আহত সেনা সার্জেন্টের মৃত্যু

প্রকাশিত: ২২ জুন ২০১৮, ০৬:৪৬ পিএম

জামালপুরের সরিষাবাড়ীতে সন্ত্রাসী হামলায় দুই সন্তানের জনক আহত সেনা সার্জেন্ট শফিকুল ইসলাম (৪৫) মৃত্যুর সঙ্গে লড়াই করে হেরে গেলেন। আহত হওয়ার ৬ দিন পর বৃহস্পতিবার রাত সাড়ে আটটার দিকে ঢাকা সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয় বলে জানা গেছে।

স্থানীয় ও নিহতের পরিবার সুত্রে জানা গেছে, সরিষাবাড়ী পৌরসভার সাতপোয়া গ্রামের বসবাসরত আব্দুল মালেক সরকারের ছেলে বাংলাদেশ সেনাবাহিনীতে কর্মরত সেনা সার্জেন্ট শফিকুল ইসলাম (৪৫) ঈদের পর দিন ১৭ জুন সিরাজগঞ্জ জেলার কাজীপুর উপজেলার কুমারিয়াবাড়ী গ্রামে তার নিজ বাড়িতে বেড়াতে যান। ওই দিন রাত আনুমানিক ১১টার দিকে সার্জেন্টে শফিকুল ইসলাম সরিষাবাড়ী ও কাজীপুর উপজেলার সীমান্তবর্তী ব্রাক্ষনজানী অবস্থান করাছিলেন।

ব্রাক্ষনজানী বাজারের আনোয়ার ও জামাল মন্ডলের মনোহারী দোকানের ৬টি ঝাপের লাঠি ও দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে এলাকার সন্ত্রাসী কামাল হোসেন (৪০) সার্জেন্ট শফিকুলকে ব্রাক্ষনজানী পূর্ব পার্শ্বে ছোবহান মেলেটারির বাড়ির আঙ্গিনায় ডেকে নিয়ে যায়। মূহুর্তের মধ্যে সার্জেন্ট শফিকুলকে সন্ত্রাসী দল ঘিরে বেধড়ক পিটিয়ে আগত করে। পরে মৃত ভেবে সন্ত্রাসীরা একটি গর্তে ফলে চলে যায়।

এক পর্যায়ে স্থানীয়রা উদ্ধার করে প্রথমে সরিষাবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার রোগীর অবস্থা আশঙ্কাজনক দেখে তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। অবস্থার অবনতি ঘটলে পরে তাকে ঢাকা সামরিক হাসপাতালে ভর্তি করা হয়। বৃহস্পতিবার সকালে সার্জেন্ট শফিকুল ইসলাম চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু বরণ করেন। পরে ঢাকা সামরিক হাসপাতালে তার মরদেহ ময়না তদন্ত করা হয়েছে।

গত ২০ জুন আহতাবস্থায় সেনা সার্জেন্টে শফিকুল ইসলাম (৪৫) হামলার ঘটনায় সরিষাবাড়ী থানায় একটি অভিযোগ দায়ের করে গেছেন বলে সরিষাবাড়ী থানার এ এস আই আমিনুল ইসলাম জানিয়েছেন। উক্ত অভিযোগে হামলার ঘটনায় জড়িত জামালপুর জেলার সরিষাবাড়ী উপজেলার পোগলদিঘা ইউনিয়নের টাকুরিয়া গ্রামের মৃত কছিম উদ্দিনের ছেলে কামাল হোসেন (৪০)কে প্রধান আসামী এবং ১৩/১৪ ও অজ্ঞাত নামা ৬/৭ জন কে আসামী করা হয়।

সন্ত্রাসী কামাল হোসেন ও তার ক্যাডার বাহিনী কেন সেনা সার্জেন্টে শফিকুল ইসলামকে ডেকে নিয়ে নির্মমভাবে পিটিয়ে আহত করলো তার রহস্য খোজার চেষ্টা করছে পুালশ। সেনা সার্জেন্টে শফিকুল ইসলাম এর মৃত্যু খবরে হামলাকারী কামাল হোসেন (৪০) ও তার আত্মগোপন করেছে বলে জানাগেছে।

সেনা সার্জেন্টে শফিকুল ইসলাম ১ পুত্র ও ১ কন্যা সন্তানের জনক। এ খবরে নিহতের পরিবার ও আত্মীয় স্বজন এবং এলাকার মানুষের মাঝে শোকের ছায়া নেমে আসে। নিহত সেনা সার্জেন্টে শফিকুল ইসলাম (৪৫) কে নিজ বাড়ি সিরাজগঞ্জ জেলার কাজীপুর উপজেলার মনছুর নগর ইউনিয়নের কুমারিয়াবাড়ী গ্রামে শুক্রবার রাত ৯ টায় দাফন করা হবে বলে জানা গেছে।

বিডি২৪লাইভ/এমকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: