জমি নিয়ে বিরোধে বৃদ্ধকে পিটিয়ে হত্যা

প্রকাশিত: ২২ জুন ২০১৮, ০৮:২৯ পিএম

সোনাগাজীতে জমি জবর-দখল করে ঘর নির্মাণে বাধা দেয়ায় আলী আহম্মদ (৮০) নামে এক বৃদ্ধকে প্রতিপক্ষ ও ভাড়াটে সন্ত্রাসীরা পিটিয়ে হত্যা করেছে বলে অভিযোগ উঠেছে।উপজেলার সোনাগাজী সদর ইউনিয়নের চরখোয়াজ গ্রামের মনোহর আলী বাড়িতে ২২ জুন শুক্রবার সকাল  দিকে এ ঘটনা ঘটে। 

পুলিশ, এলাকাবাসী ও নিহতের পরিবার জানায়, মনোহর আলী বাড়ির আলী আহম্মদের সঙ্গে তার ভাতিজা হক সাহাব ও ইসমাইল হোসেন স্বপন গংদের সঙ্গে বাড়ির জমি নিয়ে দীর্ঘ দিন যাবৎ বিরোধ চলে আসছে। শুক্রবার সকাল সাড়ে নয়টার দিকে আলী আহম্মদের বসত ঘরের সামনে হক সাহাব,  ইসমাইল হোসেন স্বপন, তার শ্যালক হৃদয়, এলাকার চিহ্নিত সন্ত্রাসী রফিকুল ইসলাম, আবুল হোসেন, শাহাজাহান, আইয়ূব আলী সহ ১৫/২০জন ভাড়াটে সন্ত্রাসী এনে জমি জবর-দখল করে ঘর নির্মাণের চেষ্টা চালায়। 

এ সময় বৃদ্ধ আলী আহম্মদ বাধা দিলে তাকে এলোপাতাড়ি পিটিয়ে হত্যা করে সন্ত্রাসীরা। স্থানীয়রা উদ্ধার করে সোনাগাজী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। 

এ ব্যাপারে নিহতের ছেলে মাস্টার এমডি মোশাররফ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, গত ১ জুন দুপুরে ও একই কায়দায় উক্ত জমিতে প্রতিপক্ষের লোকজন ভাড়াটে সন্ত্রাসী এনে জোরপূর্বক ঘর নির্মাণের চেষ্টা চালায়। ওই দিন বাধা দেয়ায় বৃদ্ধ আলী আহম্মদের কন্যা সুফিয়া বেগম ও ছেলে মো. শাহআলমকে কুপিয়ে ও পিটিয়ে মারাত্মক আহত করেছিল সন্ত্রাসীরা। সে ঘটনায় আহত সুফিয়া বেগম বাদি হয়ে সোনাগাজী মডেল থানায় নিয়মিত মামলা দায়ের করলে জামিনে এসে সন্ত্রাসীরা ফের একই কায়দায় ঘর নির্মাণের চেষ্টা চালায়। 

সোনাগাজী মডেল থানার ওসি মো. মোয়াজ্জেম হোসেন জানান, বৃদ্ধের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য ফেনী জেলা সদর হাসপাতালে মর্গে প্রেরণ করা হয়েছে এবং আসামিদের গ্রেফতারে পুলিশি অভিযান অব্যাহত রয়েছে।

বিডি২৪লাইভ/এমকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: