তানভীন আহমেদ ফাহাদ

ডেস্ক এডিটর, বিডি২৪লাইভ

ব্রাজিলের জন্য দুঃসংবাদ!

২৩ জুন, ২০১৮ ১১:২৩:২৪

ছবি : সংগৃহীত

রাশিয়া বিশ্বকাপের প্রথম খেলায় সুজাইরল্যান্ডের সঙ্গে ড্র করে মাঠ ছাড়ে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিল। তাই গ্রুপ পর্বের দ্বিতীয় ম্যাচটি নেইমারদের জন্য খুবই গুরুত্বপূর্ণ ছিল।শুক্রবার (২২ জুন) রাতের ম্যাচে অবশ্য কৌতিনহো ও নেইমার নৈপুণ্যে অতিরিক্ত সময়ে জয় পেয়েছে ব্রাজিল।

এদিন কোস্টারিকাকে ২-০ গোলে হারিয়ে দ্বিতীয় রাউন্ডের পথে এগিয়ে গেছে ব্রাজিল। এ আনন্দের ভিড়ে দুঃসংবাদ পেল দলটি। ন্যক্কারজনক ঘটনার জন্য শাস্তির মুখে পড়তে যাচ্ছেন ব্রাজিল ফুটবল ফেডারেশন (বিএফএফ) প্রধান এন্তোনিও কার্লোস নুনেজ।

এই ঘটনাটির সূত্রপাত ব্রাজিল-কোস্টারিকা ম্যাচ চলাকালীন সময়ে। বিশ্বকাপ আয়োজক দেশ রাশিয়ার এক রেস্টুরেন্টে বসে ম্যাচটি উপভোগ করছিলেন কার্লোস নুনেজ। এসময় এক ব্রাজিলিয়ান ভক্ত সেখানে তার সঙ্গে দেখা করতে চান। তবে নিরাপত্তাকর্মীরা তাকে বাধা দেন। এতে বেজায় চটে যান ওই ভক্ত। এরপর ওই ভক্ত অকথ্য ভাষায় ব্রাজিল ফুটবল ফেডারেশন (বিএফএফ) প্রধানকে গালিগালাজ করেন।

ব্রাজিল তাদের প্রথম ম্যাচে সুইজারল্যান্ডের বিপক্ষে ড্র করায় ওই সমর্থক ক্ষিপ্ত ছিলেন বলে জানা যায়।

ঘটনাটি এখানেই শেষ নয়, এমন প্রেক্ষাপটে নিজেকে সামলাতে না পেরে ওই সমর্থককে লক্ষ্য করে গ্লাস ছুড়ে মারেন নুনেজ। এতে করে মারাত্মক জখম হন ওই সমর্থক। এরপর ঘটনা বেগতিক দেখে সঙ্গে সঙ্গে রেস্টুরেন্টটি বন্ধ করে দেয় কর্তৃপক্ষ।

এই ঘটনাটি ফিফার কানে পৌঁছতে অবশ্য খুব বেশি দেরি হয়নি।

জানা গেছে, আইন বহির্ভূত কর্মকাণ্ডের জন্য তাকে বড় ধরনের শাস্তি দিতে যাচ্ছে ফুটবলের অভিভাবক সংস্থা (ফিফা)। শোনা যাচ্ছে, ফুটবলের জন্য খ্যাতিসম্পন্ন দেশের ফুটবল ফেডারেশন (বিএফএফ) প্রধান হয়ে এই রকম অসদাচরণ মূলক কাণ্ডের জন্য বরখাস্তও হতে পারেন নুনেজ।

এরই মধ্যে আন্তর্জাতিক ফুটবল নিয়ন্ত্রণকারী প্রতিষ্ঠান ফিফা বিএফএফ প্রধান এন্তোনিও কার্লোস নুনেজকে ব্রাজিলে ফেরত পাঠানোর নির্দেশ দিয়েছে।

বিডি২৪লাইভ/টিএএফ

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: