প্রধানমন্ত্রীর উপহার পেয়ে নেতাকর্মীদের মাঝে উল্লাস

প্রকাশিত: ২৩ জুন ২০১৮, ১২:৪৫ পিএম

১৯৪৯ সালের এই দিনে প্রতিষ্ঠিত হওয়া রাজনৈতিক দলটি প্রায় ৭০ বছরের মাথায় নিজস্ব কার্যালয়ে প্রবেশ করেছে। শনিবার (২৩ জুন) সকাল ১০টায় নেতাকর্মীদের সেই কাঙ্ক্ষিত অফিসটি উপহার মূলকভাবে উদ্বোধন করেন দলটির সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ দলটির ৬৯তম প্রতিষ্ঠাবার্ষিকী। এতক্ষণ বলছিলাম- বাংলাদেশের ইতিহাস ও ঐতিহ্যের সঙ্গে জড়িত বর্তমান ক্ষমতাসীন দল আওয়ামী লীগের কথা।

নতুন ভবনের উদ্বোধন উপলক্ষে রাজধানীর বিভিন্ন প্রান্ত থেকে আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত হতে দেখা গেছে। তবে নতুন ভবন পেয়ে নেতাকর্মীদের মাঝে দলের প্রতি ভালোবাসা বেড়ে গেছে বলে জানান আগত নেতাকর্মীরা।

এছাড়া নতুন ভবনকে কেন্দ্র করে মহানগর আওয়ামী লীগের নেতাকর্মীদের মাঝে আনন্দ-উল্লাস করতে দেখা গেছে। অনেকে বৃষ্টিতে ভিজেও দেখতে আসছে নতুন ভবন। কেউ আবার সেলফি তোলছে নতুন ভবনের সামনে।

&dquote;&dquote;পুরান ঢাকার নবাবপুরের একটি বাড়ি থেকে পরিচালিত হত ১৯৪৯ সালে প্রতিষ্ঠিত রাজনৈতিক দল আওয়ামী লীগের সাংগঠনিক কার্যক্রম। ১৯৮১ সালে বঙ্গবন্ধু এভিনিউর ২৩ নম্বর ভবনে দলের কেন্দ্রীয় কার্যালয় স্থানান্তর করেন সভাপতি শেখ হাসিনা।

ভবনের বাইরের দেয়ালে দৃষ্টি দিলেই দেখা যাবে ভাষা আন্দোলন, মুক্তিযুদ্ধ এবং পাকিস্তানি বাহিনীর আত্মসমর্পণের ছবি। যেখানে সবার উপরে রয়েছে জাতির জনকের ম্যুরাল।

দলের নীতি-নির্ধারকরা বলছেন, নির্মাণ পরিকল্পনায় সব থেকে গুরুত্ব পেয়েছে ভবিষ্যতের বাংলাদেশ।

এর আগে আওয়ামী লীগের ৬৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি ফুল দিয়ে শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


বিডি২৪লাইভ/এএইচআর

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: