রবিবার শেষ হচ্ছে নৌকা-ধানের শীষের প্রচারণা

প্রকাশিত: ২৩ জুন ২০১৮, ০৬:১৪ পিএম

আগামীকাল রবিবার (২৪ জুন) রাত ১২টা থেকে গাজীপুর সিটি করপোরেশনের নির্বাচনের প্রচার-প্রচারণা শেষ হচ্ছে। যার ফলে নৌকা-ধানের শীষের মাঠের লড়াই থেমে যাচ্ছে।

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা রকিব উদ্দিন মন্ডল বলেন, ‘সুষ্ঠু নির্বাচন পরিচালনার জন্য সব ধরণের প্রস্তুতি নিয়েছে নির্বাচন কমিশন। সব প্রার্থীকে সমান সুযোগ করে দেয়া হয়েছে, এখন পর্যন্ত আমাদের কাছে লিখিত কোন অভিযোগ আসেনি, সব মিলে আমরা বলতে পারি নির্বাচনের পরিবেশ রয়েছে গাজীপুরে।’

অন্যদিকে রবিবার রাত ১২টা থেকে গাজীপুর সিটি করপোরেশন এলাকায় সব ধরণের যানবাহন চলাচল বন্ধ রাখার নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। তবে অ্যাম্বুলেন্স, ডাক বিভাগ, ফায়ার সার্ভিসের গাড়ি এ নির্দেশনার বাহিরে থাকবে। এছাড়া নির্বাচন উপলক্ষ্যে আগামী ২৬ জুন ভোটের দিন ওই এলাকার সব সরকারি, বেসরকারি প্রতিষ্ঠানের সঙ্গে কল-কারখানা বন্ধ রাখার জন্য ব্যবসায়ীদের প্রতি আহ্বান এবং পুলিশকে নির্দেশনা দেওয়া হয়েছে।

সূত্র জানায়, ভোট সুষ্ঠু করতে, এই সিটির ৫৭টি ওয়ার্ডের জন্য ৩৪ প্লাটুন বিজিবি মোতায়েন করার সিদ্ধান্ত নিয়েছে ইসি। এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট থাকবে ৫৭ জন, জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট থাকবে ১৯ জন, প্রতিটি সাধারণ কেন্দ্রে ২২ জন এবং গুরুত্বপূর্ণ কেন্দ্রে ২৪ জন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন থাকবে। এছাড়া পুলিশ, র‌্যাব, আইনশৃঙ্খলা বাহিনীর পর্যাপ্ত সংখ্যক সদস্য মোতায়েন থাকবে। যাতে করে কোনো ধরণের বাজে পরিস্থিতির সৃষ্টি না হয়। কমিশনের পক্ষ থেকে ৫৭ জন নির্বাচন পর্যবেক্ষকসহ দেশি-বিদেশি আরও পর্যবেক্ষক থাকবে।

নির্বাচন কর্মকর্তারা জানান, গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে ৭ মেয়র, ২৫৬ জন সাধারণ কাউন্সিলর ও ৮৪ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থী রয়েছে।

মেয়র প্রার্থীদের মধ্যে রয়েছে- আওয়ামী লীগ মনোনীত মো. জাহাঙ্গীর আলম (নৌকা), বিএনপি মনোনীত হাসান উদ্দিন সরকার (ধানের শীষ), ইসলামী ঐক্য জোটের ফজলুর রহমান (মিনার), ইসলামী আন্দোলন বাংলাদেশের মো. নাসির উদ্দিন (হাতপাখা), বাংলাদেশ ইসলামী ফ্রন্টের মো. জালাল উদ্দিন (মোমবাতি), বাংলাদেশের কমিউনিস্ট পার্টির কাজী মো. রুহুল আমিন (কাস্তে) ও স্বতন্ত্র প্রার্থী ফরিদ আহমদ (টেবিল ঘড়ি) প্রতীক নিয়ে ভোটে লড়বেন।

বিডি২৪লাইভ/এএইচ/এমআর

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: