১২ ঘন্টায় সড়কে ঝরল ৫২ প্রাণ

প্রকাশিত: ২৩ জুন ২০১৮, ০৭:৫৫ পিএম

ঈদ শেষে কর্মস্থলে ফেরার সময় শুধু আজ শনিবারই (২৩ জুন) ভোর থেকে সন্ধ্যা পর্যন্ত সড়ত দুর্ঘটনায় সারাদেশে ৫২ জন নিহত হয়েছেন। এসব ঘটনায় আহত হয়েছেন প্রায় ১৫০ জন। সবচেয়ে বেশি মারা গেছেন গাইবান্ধায়। এ জেলায় মারা গেছেন ১৯ জন।

যাত্রী কল্যাণ সমিতির সড়ক দুর্ঘটনা মনিটরিং সেল এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানিয়েছে।

মনিটরিং সেল জানায়, সড়ক দুর্ঘটনায় গাইবান্ধায় ১৯ জন, রংপুরে ৬ জন, গোপালগঞ্জে ৫ জন, সাভারে ৪ জন, নাটোর ও চট্টগ্রামে ৩ জন করে, সিরাজগঞ্জ, লক্ষ্মীপুর ও ফরিদপুরে ২ জন করে এবং টাঙ্গাইল, রাজবাড়ী, কক্সবাজার, নরসিংদী, চুয়াডাঙ্গা ও মেহেরপুরে একজন করে নিহত হয়েছেন।

সড়কে এ ধরনের মৃত্যু থামাতে জরুরিভিত্তিতে মনিটরিং ব্যবস্থা চালু এবং আহতদের চিকিৎসা ও হতাহতদের প্রয়োজনীয় ক্ষতিপূরণ দেওয়ার দাবি জানিয়েছে যাত্রী কল্যাণ সমিতি।

বিজ্ঞপ্তিতে সংগঠনের মহাসচিব মো. মোজাম্মেল হক চৌধুরী বলেন, ঈদের আগে সড়ক-মহাসড়কে বিভিন্ন সংস্থার কর্মতৎপরতা লক্ষ্য করা গেলেও ঈদের পরে কোনও তৎপরতা না থাকায় সড়ক দুর্ঘটনা আশঙ্কাজনক হারে বেড়ে গেছে। ঈদের আগের মতো ঈদের পরেও এই তৎপরতা অব্যাহত রাখলে এই মৃত্যুর মিছিল থামানো সম্ভব ছিল।

বিডি২৪লাইভ/ওয়াইএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: