‘দুর্নীতি ও অনিয়মে জড়ালে কাউকেই ছাড় দেয়া হবে না’

প্রকাশিত: ২৩ জুন ২০১৮, ০৮:১৮ পিএম

হারুন-অর-রশীদ,
ফরিদপুর প্রতিনিধি:

ফরিদপুরের জেলা প্রশাসক উম্মে সালমা তানজিয়া বলেছেন, ডিজিটাল বাংলাদেশ এখন যেমন বাস্তব, তেমনি বাস্তব হবে ২০২১ সালে মধ্যম আয়ের দেশ। বঙ্গবন্ধুর সোনার বাংলা এবং প্রধানমন্ত্রীর ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে সবাইকে যার যার অবস্থানে থেকে কাজ করতে হবে। ডিজিটাল দেশ গড়ার অন্যতম উদ্দেশ্য হচ্ছে অতি সহজে মানুষকে সেবা দেওয়া। জনগণের জন্য ভালো কাজকে জনগণের কাছে পৌঁছে দিতে হবে। সরকারের ভালো কাজের প্রচার করতে হবে বার বার। তিনি বলেন, দুর্নীতি ও অনিয়মে জড়ালে কাউকেই ছাড় দেয়া হবে না।

আন্তর্জাতিক পাবলিক সার্ভিস দিবস উপলক্ষ্যে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  শনিবার (২৩ জুন) দুপুর ১২টায় ফরিদপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

তিনি আরও বলেন, সরকার রূপকল্প তৈরি করে অগ্রসর হচ্ছে। ২০২১, ২০৪১ এবং ২০৭১ সালে কেমন বাংলাদেশ হবে সে পরিকল্পনা নিয়েই এগুচ্ছে সরকার। সরকারের এসব কর্মসূচি বাস্তবায়নে সরকারি কর্মকর্তাসহ সবাইকে প্রত্যয় নিয়ে কাজ করতে হবে।   

&dquote;&dquote;

জেলা প্রশাসক বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে একটি সুখী, সমৃদ্ধ, ধর্ম নিরপেক্ষ, গণতান্ত্রিক এবং সমতা ও ন্যায়-পরায়ণ ভিত্তিক দেশ গড়ার প্রত্যাশায় মুক্তিযোদ্ধারা যার যা কিছু আছে তা নিয়েই লড়াই করেছিল। বহু আত্মত্যাগ ও ৩০ লাখ প্রাণের বিনিময়ে অমিত সম্ভাবনা নিয়ে বাংলাদেশ সৃষ্টি হলেও আজও জাতিগতভাবে আমাদের সুদীর্ঘকালের লালিত স্বপ্ন পূরণ হয়নি। স্বাধীনতার ৪৭ বছরে এসে দেশ অনেক দূর এগিয়েছে তবে আমাদের আরো এগুতে হবে। সকল সূচকে প্রথম শ্রেণিতে উঠতে হবে আমাদের। সেজন্যে আমাদের সকলকে সচেতন থাকতে হবে এবং নিরলস ভাবে কাজ করে যেতে হবে।

তিনি সকল সরকারি কর্মকর্তা ও কর্মচারীর উদ্দেশ্যে বলেন ‘মনে রাখবেন সরকারি চাকরি অনেক মূল্যবান। জনগণের সেবা দেয়ার জন্য আমরা চাকরি করি। আপনারা যে যে পদে আছেন সেখান থেকে যথাযথভাবে দায়িত্ব পালন করবেন। আজ হতে সাবধান হয়ে যান। কোনো দুর্নীতি ও অনিয়মে জড়াবেন না। এ ধরনের কোনো অভিযোগ প্রমাণিত হলে তাঁকে ছাড় দেয়া হবে না। কোন দুর্নীতিবাজের স্থান এখানে নেই।

সভায় স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচলক এরাদুল হকের সভাপতিত্তে প্রধান অতিথির বক্তব্য দেন, জেলা প্রশাসক উম্মে সালমা তানজিয়া।  অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন পুলিশ সুপার মো. জাকির হোসেন খাঁন, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা আব্দুর রশিদ, সিভিল সার্জন ডা. মো. শাজাহান কবির, সরকারি রাজেন্দ্র কলেজের অধ্যক্ষ প্রফেসর মোশার্রফ আলী, অতিঃ জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) শামসুল হক, অতিঃ জেলা প্রশাসক (রাজস্ব)সাইফুল হাসানসহ জেলার বিভিন্ন সরকারি দপ্তরের প্রধানরা । 

শেষে সভায় জেলায় শুদ্ধাচারের জন্য ৪ জন কর্মকর্তা-কর্মচারীকে পুরস্কার প্রদান করা হয়। এরা হচ্ছে অতিঃ জেলা প্রশাসক এরাদুল হক, সালথা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোবাশ্বের হাসান, জেলা প্রশাসনের সংস্থাপন শাখার অফিস সহকারি মুক্তি রানি দাস, নগরকান্দা উপজেলা প্রশাসনের ষ্টেনো কামাল হোসেন।

 বিডি২৪লাইভ/এমকে
 

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: