পরিবর্তন আসল গুগল অ্যাপে! 

প্রকাশিত: ২৪ জুন ২০১৮, ০১:০৫ এএম

গুগলের Files Go অ্যাপ এ নতুন ফিচার যোগ হল। Files Go অ্যাপ এ নতুন শেয়ার ট্যাব যোগ করল Google। এছাড়াও এবার থেকে Files Go অ্যাপ এ ফাইল এক্সট্র্যাক্ট করা যাবে। এর ফলেই আরও তাড়াতাড়ি অফলাইনে ফাইল শেয়ার করা যাবে। চিনে এই অ্যাপ লঞ্চের কিছুদিনের মধ্যেই Files Go অ্যাপ এ একাধিক নতুন ফিচার যোগ হল। এছাড়াও বাংলা, হিন্দি, পাঞ্জাবী, গুজরাটি, কন্নড়, তামিল ও ওড়িয়া ভাষায় Files Go অ্যাপ ব্যবহার করা যাবে। Android 5.0 বা তার বেশি ভার্সানের যে কোন ডিভাইসে এই অ্যাপ ব্যবহার করা যাবে।

Files Go এর নতুন আপডেটে (Version 1.0.201265789) একাধিক নতুন ফিচার যোগ হয়েছে। এর মধ্যেই অন্যতম একটি ডেডিকেটেড শেয়ার ট্যাব। এই ট্যাবের মাধ্যমে গ্রাহকরা খুব সহজের এই অ্যাপ থেকে যে কোন ফাইল শেয়ার করতে পারবেন। এখানে দুটি আদালা বাটনের মাধ্যমে Files Go এর গ্রাহকরা খুব সহজেই ফাইল সেন্ড ও রিসিভ করতে পারবেন। Files Go অ্যাপ দিয়ে এই ফাইল ট্রান্সফারের জন্য কোন ইন্টারনেট কানেকশনের প্রয়োজন হবে না।

নতুন এই শেয়ার ট্যাবের সাথেই Files Go এর মাধ্যমে একবার থেকে 455Mbps স্পিডে ফাইল ট্রান্সফার করা যাবে। এছাড়াও এবার থেকে এই অ্যাপ দিয়েই ফাইল এক্সট্র্যাক্ট করা সম্ভব। এবার থেকে কোন কমপ্রেসড ফাইল এক্সট্র্যাক্ট করতে আলাদা অ্যাপ এর প্রয়োজন পড়বে না। এছাড়াও ক্লিন ট্যাবে নতুন ফিচার যোগ হয়েছে। এই ফিচারের মাধ্যমে ফোনের সব অপ্রয়োজনীয় ফাইল ডিলিট করে ফেলতে পারবেন।

এছাড়াও Files Go এর একাধিক ট্যাবের নাম বদল হয়েছে। আগের ফাইলস ট্যাব এর নাম বদলে হয়েছে ‘ব্রাউজ’। আর ফাইল ট্রান্সফারের জন্য যোগ হয়েছে ‘শেয়ার’ট্যাব। এছাড়াও সেটিংস মেনুতে আলাদা নোটিফিকেশন সেকশন তৈরী করা হয়েছে।

নতুন এই আপডেট ব্যবহারের জন্য Google Play Store থেকে নতুন Files Go অ্যাপ ডাউনলোড করে নিতে হবে।

বিডি২৪লাইভ/এফটিজে/এমআর 
 

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: