শিশু একাডেমী আইনের খসড়ার নীতিগত অনুমোদন

প্রকাশিত: ০৯ জুলাই ২০১৮, ০২:১৬ পিএম

মহাপরিচালকের পদ সৃজন (সৃষ্টি) করে ‘বাংলাদেশ শিশু একাডেমী আইন-২০১৮’ এর খসড়ার নীতিগত অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা। এর আগে একজন পরিচালকের নেতৃত্বে পরিচালিত হতো বাংলাদেশ শিশু একাডেমী।

সোমবার (৯ জুলাই) সচিবালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিসভার নিয়মিত বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম সাংবাদিকদের এ তথ্য জানান।

তিনি জানান, এর আগে বাংলাদেশ শিশু একাডেমির পরিচালক নির্বাচিত হতো সাধারণ সাহিত্যিক ও শিল্প বিষয়ে অভিজ্ঞদের মধ্য থেকে। কিন্তু এখন থেকে এ প্রতিষ্ঠানের মহাপরিচালকের দায়িত্ব পালন করবেন প্রশাসনের অতিরিক্ত সচিব পদমর্যাদার একজন কর্মকর্তা।

এছাড়া মন্ত্রিপরিষদ সভায় জাতীয় কৃষিনীতি-২০১৮ এর খসড়ার অনুমোদন দেওয়া হয়েছে বলে জানান মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম।

মন্ত্রিপরিষদ সচিব জানান, গত ৫ মে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ প্রতিনিধি দলের অস্ট্রেলিয়া সফর সম্পর্কে মন্ত্রিসভাকে অবহিত করা হয়েছে।

গত ৯ থেকে ১২ মে ডাক টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রীর জাপান সফর সম্পর্কে মন্ত্রিসভাকে অবহিত করা হয়। এছাড়াও গত ১০ থেকে ১৩ ফেব্রুয়ারি মেয়াদে সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত ওয়ার্ল্ড গভমেন্ট সামিট (World Government Summit) এ জনপ্রশাসন মন্ত্রীর অংশগ্রহণ সম্পর্কে মন্ত্রিসভাকে অবহিত করা হয়েছে।


বিডি২৪লাইভ/এইচআর

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: