হজ ফ্লাইট শুরুর তারিখ ঘোষণা

প্রকাশিত: ০৯ জুলাই ২০১৮, ০৫:৩০ পিএম

হজ ব্যবস্থাপনার সার্বিক প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন ধর্মমন্ত্রী মতিউর রহমান। তিনি জানিয়েছেন, ১১ জুলাই হজ ফ্লাইট কার্যক্রমের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। এরপর ১৪ জুলাই থেকে শুরু হয়ে ১৫ আগস্ট পর্যন্ত চলবে ফ্লাইট কার্যক্রম। ফ্লাইট সিডিউল, বিমানের টিকিটসহ হজ ব্যবস্থাপনার সার্বিক প্রস্তুতি নেয়া হয়েছে।

আগামী ১৪ জুলাই (শনিবার) দুটি ফ্লাইটে সরকারিভাবে ৮২১ জন হজযাত্রী সৌদি আরব যাবেন। সংশ্লিষ্ট কর্মকর্তারা জানিয়েছেন, তাদের সবার বাড়ি ভাড়া করাসহ হজযাত্রার সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

প্রথম দিনের সব হজযাত্রীকে ১০ জুলাই হজ ক্যাম্পে উপস্থিত থাকতে হবে। এ জন্য মোবাইল ফোনে খুদে বার্তা পাঠিয়ে উপস্থিতি নিশ্চিত করার কাজ চলছে।

এদিকে সংশ্লিষ্ট একটি সূত্র জানিয়েছে, ১৪ জুলাই সকালে হজ ফ্লাইট আনুষ্ঠানিকভাবে উদ্বোধন হলেও ১৩ জুলাই দিবাগত রাত সাড়ে ১২টার দিকে বেসরকারি একটি হজ ফ্লাইট জেদ্দার উদ্দেশে রওনা হওয়ার কথা রয়েছে।

আশকোনা হজ ক্যাম্প পরিচালক সাইফুল ইসলাম জানান, উদ্বোধনী ফ্লাইটের যাত্রীদের ভিসা ও প্রয়োজনীয় স্বাস্থ্য পরীক্ষাসহ সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। পর্যায়ক্রমে সব হজযাত্রী সৌদি আরব যাবেন।

চলতি বছর বাংলাদেশ থেকে সরকারি ব্যবস্থাপনায় ছয় হাজার ৭৯৮ জন ও বেসরকারি ব্যবস্থাপনায় এক লাখ ২০ হাজার জন হজে যাবেন।

 

বিডি২৪লাইভ/এইচকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: