প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

সম্পাদনা: আরাফাত হোসেন রবিন

ডেস্ক এডিটর

নাট্যমঞ্চে ওবায়দুল কাদের

‘বিএনপি ক্ষমতায় এলে রক্তের নদী ও লাশের পাহাড় হবে’

১৪ জুলাই, ২০১৮ ১৫:৫৫:৩২

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি আগামীতে যদি একদিনের জন্যও ক্ষমতায় আসে তবে দেশে রক্তের নদী এবং লাশের পাহাড় হবে।

শনিবার (১৪ জুলাই) দুপুরে রাজধানীর ঢাকা মহানগর নাট্যমঞ্চে মুক্তিযোদ্ধা প্রতিনিধি সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, বিএনপি যদি আরেকবার ক্ষমতায় আসে কী হবে বুঝতে পারেন আপনারা? ২০০১ সালের চেয়ে ভয়ঙ্কর পরিণতি হবে। বিএনপি একদিনের জন্য ক্ষমতায় এলেও বাংলাদেশ রক্তের নদী হবে। বাংলাদেশ লাশের পাহাড় হবে।

‘মুক্তিযোদ্ধারা কি ঐক্যবদ্ধ’ প্রশ্ন রেখে ওবায়দুল কাদের বলেন, ‘এখনও ঘরের মধ্যে ঘর আছে। মশারির মধ্যে মশারি আছে। শাহজাহান ভাই আপনাদের একত্রিত করেছেন। কিন্তু যে চ্যালেঞ্জ নিয়ে আমরা এগিয়ে যাচ্ছি, অশুভ শক্তির বিরুদ্ধে এবং যে বিষবৃক্ষ দেশব্যাপী ডালপালা বিস্তার লাভ করেছে এর মূল উৎপাটন করতে হলে মুক্তিযোদ্ধাদের ঐক্যবদ্ধ হতে হবে।’

অপর দিকে সকালে সেতু কর্তৃপক্ষের কার্যালয় সেতু ভবনে ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্শা ব্লুম বার্নিকাটের সঙ্গে বৈঠক শেষে পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সাংবাদিকদের বলেন, কোটা সমস্যার সমাধান সঠিক পথেই আছে। একেবারে রাইট ট্র্যাকে আছে। এখানে ফর্মালি একটা কমিটি গঠন করা হয়েছে কেবিনেট সেক্রেটারির নেতৃত্বে। এই কমিটি খোঁজ খবর নিচ্ছে, অন্যান্য দেশেরও তথ্য উপাত্ত সংগ্রহ করছে। আমার মনে হয় বিষয়টা দ্রুত এগিয়ে যাচ্ছে।

ওবায়দুল কাদের আরও বলেন, আমি শুধু কোটা সংস্কার আন্দোলনে যারা আছেন তাদেরকে অনুরোধ করবো ধৈর্য ধরার জন্য। প্রধানমন্ত্রী যে স্টেপ নিয়েছেন এই পদক্ষেপের প্রতি আস্থা রেখে আরেকটু ধৈর্য ধরতে অনুরোধ করবো। এছাড়া দুই দেশের সম্পর্ক উন্নয়নের বিভিন্ন বিষয় বৈঠকে আলোচনা হয় বলেও জানান তিনি।


বিডি২৪লাইভ/এএইচআর


বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: