প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

নাজমুস সাকিব সোহান

স্টাফ করেসপন্ডেন্ট

আ’লীগ নেতাকে গুলি করে হত্যা, গ্রেফতার ৫

১৪ জুলাই, ২০১৮ ১৬:১৪:৪০

ছবি: প্রতিনিধি

রাজধানীর বাড্ডায় আওয়ামী লীগ নেতা ফরহাদ আলী হত্যা মামলায় মূলহোতাসহ পাঁচজনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা উত্তর বিভাগ।

আটকরা হলেন- জাকির হোসেন (৩১), আরিফ মিয়া (২০) , আবুল কালাম আজাদ অনির (২৮), বদরুল হুদা সোরভ (২৬) ও বিল্লাল হোসেন রনি (২৮)। তবে সুজন নামে আরও একজনকে কয়েকদিন আগে গ্রেফতার করা হয়েছে বলে জানা যায়।

গোয়েন্দা উত্তর বিভাগের এক কর্মকর্তা জানান, শুক্রবার (১৩ জুলাই) গুলশান ও শাহ আলী থানা এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে চারটি বিদেশি পিস্তল, ম্যাগাজিন ও ১২ রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

নিহত ফরহাদ আলীর বড় ছেলে আবিদ আল হাসান বলেন, ‘আসামি ছয়জনের মধ্যে সুজন ও তার বড় ভাই জাহাঙ্গীর আমাদের এলাকার স্থানীয় এবং আমাদের খুব কাছের মানুষ ছিল। আগুন লেগে সুজন ও জাহাঙ্গীর তাদের বাসাবাড়ি হারায়। সে সময় জাহাঙ্গীরের বয়স ছিল ১৩ বছর। আমার বাবা তখন থেকে তাদের সাপোর্ট দিয়ে রাজনীতিতে প্রবেশ করায়। জাহাঙ্গীর আমার বাবার সাথে আমাদের বাসায় অনেক খেয়েছে। অথচ আজ সেই জাহাঙ্গীর তার ছোট ভাইকে দায়িত্ব দিয়ে গেছেন আমার বাবাকে হত্যা করার জন্য।’

প্রসঙ্গত, গত ১৫ জুন জুম্মার নামাজের পর মসজিদের সামনে প্রকাশ্যে গুলি করে হত্যা করা হয় বাড্ডা থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফরহাদ আলীকে। সিসি ক্যামেরার ভিডিও ছবিতে হত্যাকারীদের পালিয়ে যেতে দেখা যায়। এমনকি গুলশানে একটি পুলিশের চেকপোস্টে তাদের আটকালে গুলি করে পালিয়ে যায় তারা।

বিডি২৪লাইভ/এএইচআর

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: