‘বঙ্গবন্ধুকে বিশ্বের মানুষ শ্রদ্ধার সঙ্গে স্মরণ করবে’

প্রকাশিত: ১৫ জুলাই ২০১৮, ০৬:৩০ পিএম

বঙ্গবন্ধুকে একজন মুক্তিযোদ্ধা হিসেবে কেবল বাংলাদেশেই নয়, গোটা বিশ্বের মানুষ শ্রদ্ধার সঙ্গে স্মরণ করবে বলে জানিয়েছেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। রবিবার (১৫ জুলাই) রাজধানীর ধানমন্ডিতে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর পরিদর্শনে গিয়ে বইয়ে এ কথা লিখেন তিনি।

তিনি আরও লিখেন, ‘বঙ্গবন্ধু ও তার শহীদ পরিবারের সদস্যদের প্রতি আমি গভীর শ্রদ্ধা জানাচ্ছি।’

তিন দিনের বাংলাদেশ সফরে আসা রাজনাথ সিং আজ সকালের দিকে রাজধানীতে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর পরিদর্শন করেন। এ সময় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান তিনি।

রাজনাথ সিং শোক বইয়ে লিখেন, ‘বাংলাদেশের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বাড়ি পরিদর্শন করে অত্যন্ত আবেগাপ্লুত হয়েছি।’

পরিদর্শন শেষে টুইটারেও তিনি গভীর শ্রদ্ধার অনুভূতি ব্যক্ত করেছেন।

টুইটারে তিনি লিখেন, ‘বঙ্গবন্ধু জাদুঘর পরিদর্শন করেছি এবং বাংলাদেশের জাতির পিতা, মহান নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তার পরিবারের শহীদ সদস্যদের গভীর শ্রদ্ধা জানিয়েছি। তিনি ও তার পরিবারের সদস্যদের শহীদ হওয়ার স্থানটি দেখে গভীরভাবে বিচলিত হয়েছি। বাংলাদেশে এবং দক্ষিণ এশিয়ায় তার অবদান স্মরণীয় হয়ে থাকবে।’

বিডি২৪লাইভ/ওয়াইএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: