অন্তরঙ্গ মুহূর্তের ভিডিও ফাঁস হলে যা করবেন

প্রকাশিত: ১৭ জুলাই ২০১৮, ০৬:০৪ পিএম

অহরহর শোনা যাচ্ছে, শুধু প্রেমিক-প্রমিকা নয় এখন স্বামী বিবাহ বিচ্ছেদের পর ক্রোধের বশবর্তী হয়ে তাদের শারীরিক সম্পর্কের ভিডিও অনলাইনে ছেড়ে দিচ্ছে। এতে বিপাকে পড়ছেন নারীরা। এর মাধ্যম হিসেবে ব্যবহার করা হচ্ছে ফেসবুক, ই-মেইল, ইমু, হোয়াটসঅ্যাপের মতো সামাজিক যোগাযোগের জনপ্রিয় মাধ্যমগুলোকে।

নারী-পুরুষের অন্তরঙ্গ মুহূর্তের ভিডিও, ছবি ও ফেসবুকহ্যাকসহ সাইবার ক্রাইমের বিভিন্ন জটিল সমস্যায় সেবা দিয়ে থাকেন কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিসিটিসি) ইউনিটের সাইবার ক্রাইম বিভাগ।

আসুন জেনে নেই স্বামী বা প্রেমিক অন্তরঙ্গ মুহূর্তের ছবি বা ভিডিও প্রকাশ করলে যা করবেন-

পরামর্শ: আপনার অভিযোগটি শোনার পর পুলিশ আপনাকে পরামর্শ দেবে আপনি কী করবেন। যদি মামলা করতে হয়, তবে আপনাকে সহযোগিতা করবে পুলিশ।

হেল্প ডেস্ক: স্বামী বা প্রেমিক অন্তরঙ্গ মুহূর্তের ছবি বা ভিডিও প্রকাশ করলে আপনি সিসিটিসি’র ক্রাইম বিভাগের হেলফ ডেস্কের সহায়তা নিতে পারেন। সিসিটিসি'র হেল্প ডেস্ক আপনাকে সহায়তা দেবে সপ্তাহে সাত দিন।

গোপনীয়তা রক্ষা: পুলিশ আপনাকে সহায়তা দেবে এবং মামলা তদন্তের ক্ষেত্রে আপনার সব ধরনের গোপনীয়তা রক্ষা করা হবে।

ছবি ও ভিডিও উদ্ধার: সিসিটিসি'র এই বিভাগ আপনার অন্তরঙ্গ মুহূর্তের ছবি, ভিডিও উদ্ধারে সহযোগিতা করবে। এছাড়া আসামি গ্রেফতারে সার্বিক সহযোগিতা পাবেন।

মামলা ও মামলা তদন্ত: আসামি ধরাই শেষ নয়, আপনাকে আইনি সহায়তা দেবে পুলিশ। যেমন আপনার ছবি, ভিডিও উদ্ধার ও আসামির বিরুদ্ধে মামলা ও তদন্ত করবে পুলিশ।


বিডি২৪লাইভ/এইচকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: