নেতাদের গ্রেফতারে ছাত্রদলের নিন্দা

প্রকাশিত: ১৮ জুলাই ২০১৮, ০৩:৫৫ পিএম

গত ১৭ জুলাই ফেনী জেলা ছাত্রদলের নবগঠিত কমিটির নেতৃবৃন্দের সাথে সৌজন্য সাক্ষাত করার জন্য আসার পথে ছাত্রদল নেতাদের গ্রেফতার করায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছেন বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সভাপতি রাজিব আহসান ও সাধারণ সম্পাদক মোঃ আকরামুল হাসান।

বুধবার (১৮ জুন) গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তব্য জানানো হয়।

গ্রেফতারকৃত ছাত্রদল নেতারা হলেন, ফেনী সদর উপজেলার ফরহাদনগর ইউনিয়ন ছাত্রদলের নেতা সাখাওয়াত হোসন হৃদয়, সাখাওয়াত হোসেন, আবু সাঈদ, এমদাদুল হোক, জায়েদুল ইসলাম, ইকবাল হোসেন, রেজাউল হোক, ইমাম হোসেন আরমান, আরাফাত হোসেন, লেমুয়া ইউনিয়ন ছাত্রদলের নেতা মুনির উদ্দিন সাইমুন, শরিফুল ইসলাম সাগর, ইসমাইল হোসেন আরজু, আরিফুল ইসলাম, মহি উদ্দিন শিমুল, মোঃ আলি সেলিম ও জাহেদ হাসান।

বিবৃতিতে তারা বলেন, যে আইনশৃঙ্খলা বাহিনী বিশ্বজিৎকে কোপানো দেখেও কিছু করেনি, যারা বর্ষবরণের জমায়েতে নারী লাঞ্ছনা সন্ত্রাস থামাতে উদ্যোগী হয়নি, তারাই অবৈধ সরকারের ক্ষমতা দীর্ঘস্থায়ী করতে অন্যায় ভাবে ছাত্রদল নেতাদের গ্রেফতারের উৎসবে মেতেছে। সরকারের নির্দেশে আইনশৃঙ্খলা বাহিনীর বেপরোয়া ভাবে গ্রেফতার, গ্রেফতারের পর একের পর এক মামলা দায়ের স্বৈরশাসনের চুরান্ত বহিঃপ্রকাশ। ছাত্রলীগ ক্যাডারা দিনদুপুরে চাপাতি দিয়ে কুপিয়ে মানুষকে রক্তাক্ত করছে এবং হাতুড়ি দিয়ে পিটিয়ে শিক্ষার্থীদের হাড়গোড় ভেঙ্গে দেওয়ার পরও দলবাজ প্রশাসনের নাকের ডগায় ঘুরে বেড়ালেও তাদের গেফতার করছেনা। অথছ ছাত্রদলের মেধাবী নেতা-কর্মীরা কোন অন্যায় না করলেও রুটিন করে তাদের গ্রেফতার করা হচ্ছে। নেতৃদ্বয় আইনশৃঙ্খলা বাহিনীকে দলীয় কর্মী বানিয়ে ছাত্রদল নেতাদের অন্যায় ভাবে গ্রেফতার করে ক্ষমতায় থাকার স্বপ্ন পুরন হবেনা বলে হুশিয়ার করে দেন ।

এ সময় তারা অবিলম্ভে ফেনী সহ সারাদেশে গণ গ্রেফতার বন্ধের দাবি জানান একই সাথে গ্রেফতারকৃত সকল নেতা-কর্মীদের মুক্তি দাবি করেন।

বিডি২৪লাইভ/এমএন/এসএস

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: