‘আসাদ পংপং’ ১৪ দিনের রিমান্ডে

প্রকাশিত: ১৯ জুলাই ২০১৮, ০৯:৩২ এএম

সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাপক সমালোচিত আসাদুজ্জামান আসাদ ওরফে আসাদ পংপংকে মঙ্গলবার (১৭ জুলাই) তার বাসা থেকে গ্রেফতার করেছে মালয়েশিয়ান পুলিশ।

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে নিয়ে বাজে মন্তব্য করায় গ্রেফতার বাংলাদেশি আসাদুজ্জামান আসাদ ওরফে পংপংকে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডে নিয়েছে দেশটির পুলিশ। 

মালয়েশিয়ার আইসিটি আইনে গ্রেফতার দেখিয়ে বুধবার (১৮ জুলাই) আসাদ পংপংকে আদালতে হাজির করে রিমান্ড চাওয়া হলে আদালত ১৪ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

কয়েক দিন আগে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক লাইভে এসে আসাদ পংপং সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া ও তার বড় পুত্র তারেক রহমানকে নিয়ে আপত্তিকর ভাষায় মন্তব্য করেন।

জানা গেছে, আসাদ পংপংয়ের বাড়ি বরিশাল। তিনি দীর্ঘদিন ধরেই মালয়েশিয়াপ্রবাসী। বিভিন্ন সময়েই ফেসবুক লাইভে এসে তিনি নানান বিষয়ে বিতর্কিত মন্তব্য করে থাকেন।

এ ঘটনায় মর্মাহত হয়ে দু’দিন আগে বিএনপির মালয়েশিয়া শাখার প্রচার ও প্রকাশনা সম্পাদক মোহাম্মদ মামুন বিন আবদুল মান্নান বাদী হয়ে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) আইনে কেপং থানায় একটি মামলা দায়ের করেন। এরই পরিপ্রেক্ষিতেই আসাদ পংপংকে গ্রেফতার করা হয়।

এ বিষয়ে মোহাম্মদ মামুন বিন আব্দুল মান্নান একটি অনলাইন গণমাধ্যমকে বলেছেন, ‘আসাদ পংপং বেগম খালেদা জিয়া ও তারেক রহমানকে নিয়ে অকথ্য ভাষায় গালাগালি করেছেন। মালয়েশিয়া প্রবাসীরা এ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ব্যাপক ক্ষোভ দেখায়। আমি বিএনপির একজন কর্মী হয়ে ঘরে বসে থাকতে পারিনি।’

বিএনপির এই নেতা আরো বলেন, ‘আমি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) আইনে মামলা করি। মালয়েশিয়া পুলিশ জিয়া পরিবার সম্পর্কে জানে। মামলা করায় তারা প্রবাসীদের ক্ষোভের বিষয়টি বুঝতে পারেন। মালয়েশিয়ার পুলিশ আন্তরিক ছিল বিধায় তাকে দ্রুত গ্রেফতার করা গেছে।’, যোগ করেন বিএনপির এই নেতা।

বিডি২৪লাইভ/টিএএফ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: