শরিক নয়, নাজমুল হুদাকে নির্বাচনী ঐক্যে চায় ১৪ দল!

প্রকাশিত: ১৯ জুলাই ২০১৮, ০৯:৪২ এএম

সাবেক যোগাযোগমন্ত্রী ও বিএনপি নেতা ব্যারিস্টার নাজমুল হুদার নেতৃত্বাধীন ৯ দলের জোট আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলীয় জোটের শরিক হতে চায়। তবে ক্ষমতাসীন ১৪ দলীয় জোটের শরিকদের মধ্যে অনেকেই এই জোট সম্প্রসারণের বিপক্ষে। ১৪ দলে কাউকে যুক্ত করলে আদর্শগত মতবিরোধ সৃষ্টি হতে পারে। তবে কোনও দল বা জোটের সঙ্গে নির্বাচনি ঐক্য করতে আপত্তি নেই শরিকদের।

এ বিষয়ে ১৪ দলের মুখপাত্র ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেন, ‘আমরা তাদের আগ্রহের কথা শুনেছি। আমাদের জোটনেত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে বিষয়টি জানাবো। তিনি তাদের গ্রহণ করবেন কিনা সে ব্যাপারে সিদ্ধান্ত জানাবেন।’

বুধবার (১৮ জুলাই) ধানমন্ডিস্থ আওয়ামী লীগের সভাপতির রাজনৈতিক কার্যালয়ে ১৪ দলের সঙ্গে মতবিনিময়কালে তারা ক্ষমতাসীন জোটের সঙ্গে জোটবদ্ধ হওয়ার আগ্রহ প্রকাশ করে। বৈঠকে ১৪ দলের সঙ্গে মতবিনিময় করা নাজমুল হুদার নেতৃত্বাধীন জাতীয় জোটের সদস্য দলগুলো হলো— তৃণমূল বিএনপি, গণতান্ত্রিক আন্দোলন, ন্যাশনাল ডেমোক্রেটিক অ্যালায়েন্স,সম্মিলিত ইসলামিক জোট, কৃষক শ্রমিক পার্টি, একামত আন্দোলন, জাগো দল, ইসলামিক ফ্রন্ট ও গণতান্ত্রিক জোট।

প্রসঙ্গত, নাজমুল হুদার নেতৃত্বাধীন জোটটি ২০১৫ সালে গঠনের পর আরও একবার ১৪ দলের সঙ্গে যুক্ত হতে বৈঠক করেছিল। ওই সময় ক্ষমতাসীন জোট থেকে নাজমুল হুদাকে সরাসরি জোটভুক্ত না হয়ে যুগপৎভাবে কর্মসূচি পালনের পরামর্শ দেয়া হয় এবং জোটে যুক্ত হওয়ার বিষয়ে নির্বাচনের আগে বিবেচনার আশ্বাস দেওয়া হয়।

১৪ দলের নেতা বলেন, অনেক আগেও নাজমুল হুদা ১৪ দলের সঙ্গে শরিক হতে চেয়ে ছিলেন। কিন্তু কোনো এক কারণে তখন নেওয়া হয়নি। গতকাল আমাদের দলের সঙ্গে বৈঠক করেছেন। দলের মুখপাত্র নাসিম তাদেরকে বলেছেন, আপনাদের আগ্রহের কথা শুনেছি, অমাদের জোটনেত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে বিষয়টি জানাবো। তিনি তাদের গ্রহণ করবেন কিনা সে ব্যাপারে সিদ্ধান্ত জানাবেন।’ তবে আওয়ামী লীগের দেওয়া প্রধানমন্ত্রীকে সংবর্ধনা অনুষ্ঠানে আগ্রহ ৯ জোট নিয়ে কিছু একটা ঘোষণা আসতে পারে।

বিডি২৪লাইভ/এসআই/এসএস

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: