কারাগারে প্রথম শ্রেণীর কয়েদীর সুবিধা নিচ্ছেন বেগম জিয়া

প্রকাশিত: ১৯ জুলাই ২০১৮, ০৩:০৮ পিএম

বেগম খালেদা জিয়া অসুস্থ, তিনি হাটতে পারছেন বলে রিজভী অাহমেদ দাবি করলেও অাওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ প্রতিক্রিয়া ব্যক্ত করে বলেন, তিনি (বেগম খালেদা জিয়া) যদি অসুস্থ হয়েই থাকেন তাহলে কী ভাবে সুস্থ মস্তিকে হাসপাতাল নির্ধারণের কথা বলেন? কারাগারে বেগম খালেদা জিয়া প্রথম শ্রেণীর কয়েদীর চেয়েও বেশি সুযোগ- সুবিধা নিচ্ছেন।

বৃহস্পতিবার (১৯ জুলাই) দুপুরে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডিস্থ রাজনৈতিক কার্যালয়ে অাওয়ামী লীগের পক্ষ থেকে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। 

রিজভী আহমেদের বক্তব্যের সমালোচনা করে সাবেক মন্ত্রী বলেন, দেশে যদি গনতন্ত্র নাই বা থাকে তাহলে বিএনপি সংবাদ সম্মেলন করে অশোভন ভাষায় বক্তব্য দিতে পারতেন না। রেজভী অাহমেদ সব সময়  সুবিনস্থ অশোভন ভাষা কথা বলেন। 

হাছান মাহমুদ অারো বলেন,  ২০০১ সালে বিএনপি ক্ষমতা থাকাকালে অাওয়ামী লীগের অফিসে বহুবার হামলা চালিয়েছে, ধানমন্ডির অফিসেও হামলা চালিয়ে ছিলো। তখনকার বিরোধী দলের নেত্রী ও বর্তমানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জেলা নেতাদের নিয়ে অালোচনা করার সময় পুলিশ নেতাদের উপর হামলা চালিয়ে ছিলেন, অাওয়ামী লীগের সিনিয়র নেতাদের রাস্তার উপর পুলিশ দিয়ে পেটানো হয়েছিলো কিন্তু গত ৯বছর ধরে বিএনপির নেতাদের কিংবা কোনো জনসভায় পুুলিশ হামলা করেনি। মারা হয়নি বোমা। ২০০৪ সালে তারেক জিয়ার নিদের্শনায় প্রধানমন্ত্রীর উপর গ্রেনেড হামলা চালানো হয়েছিল। বিএনপি ক্ষমতা থাকাকালীন সময় অাওয়ামী লীগের অফিসের সামনে সব সময় ব্যারিকেট ছিলো কিন্তু অাওয়ামী লীগ ক্ষমতায় অাসার পর থেকে বিএনপির অফিসের সামনে ব্যারিকেট দেওয়া হয়নি।

কোটা অান্দোলন নিয়ে রেজভীর বক্তব্যের সমালোচনা করে হাছান মমাহমুদ বলেন, বিএনপির বক্তব্যের মধ্যেই প্রমানিত হয়, কোটা অান্দোলন ছিলো রাজনৈতিক উদ্দেশ্য মুলক। যে কথাটি অাওয়ামী লীগ কোটা অান্দোলনের শুরু থেকেই বলে অাসছিলো। কোটা অান্দোলনে বিএনপি এতোদিন ভিতরে থেকে সমর্থন করলে এখন প্রকাশ্যে সমর্থন করছেন।রেজভীর বক্তব্যেই প্রমানিত হয়েছে এটি রাজনৈতিক উদ্দেশ্য  মুলক অান্দোলন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন অাওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা উপ কমিটির ধম বিষয়ক সম্পাদক শেখ অাব্দুল্লাহ, উপ প্রচার সম্পাদক অামিনুল ইসলাম প্রমুখ।

বিডি২৪লাইভ/এসআই/এসএস

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: