আলোচনায় ‘বৃত্ত কথন’

প্রকাশিত: ১৯ জুলাই ২০১৮, ০৪:২১ পিএম

এবার আলোচনায় উঠে আসল জোভান-মিম অভিনীত বৃত্ত কথন নাটক। গেল শুক্রবার বেসরকারি টেলিভিশিন এনটিভিতে নাটকটি প্রচারিত হয়। আর এর পর থেকে ইউটিউবে বেশ প্রশংসা পাচ্ছে নাটকটি।

মুরসালিন শুভ’র লিখা গল্পে ও মেহরাব জাহিদের চিত্রনাট্যে নাটকটি পরিচালিনা করেছেন শুভ নিজেই।

নাটক নিয়ে নির্মাতা শুভ বলেন, জুয়েল অনার্স তৃতীয় বর্ষের ছাত্র। বাবা সরকারি চাকরি করে। বাসায় কলেজ পড়ুয়া বোন সেতু আর মা আছে। জুয়েল এর ভার্সিটির খরচ, সেতুর কলেজ এর ফি, সারা মাসের বাজার, বাসা ভাড়া এসব কিছু এক মাসের বেতন দিয়ে সামলাতে বেশ হিমসিম খেতে হয় জুয়েল এর বাবার। জুয়েলকেও হিমসিম খেতে হয় তার সোসাইটি মেন্টেন করতে। জুয়েলের সোসাইটি বলতে পাড়ার চায়ের দোকান, ভার্সিটির ক্যান্টিন আর সুন্দরী গার্লফ্রেন্ডে। পাড়ার চায়ের দোকান তার মাঝে মাঝেই এড়িয়ে যেতে হয়। বন্ধুদের আড্ডায় মাঝে মধ্যে চায়ের বিল দিয়ে তাকে সমাজ রক্ষা করতে হয়। ভার্সিটির ক্যান্টিনে সে কয়বার গিয়েছে তা গুনে বলে দিতে পারবে। পাড়ার চায়ের দোকান বা ভার্সিটির ক্যান্টিন সে এড়িয়ে যেতে পারলেও সুন্দরী প্রেমিকা থেকে এড়ানো তার সাধ্যের বাইরে। পহেলা বৈশাখ, পহেলা ফাল্গুন, ভ্যালেন্টিন ডে, রোজ ডে, টেডি ডে এত এত ডে প্রেমিকাকে নিয়ে কাটাতে জুয়েলের বেশ হিমসিম খেতে হয়। আর এভাবেই এগিয়ে যায় গল্প।

নাটকটিতে আরো অভিনয় করেছেন ডিকন নূর, শিরিন আলম, ঝরা সহ আরো অনেকে।

বিডি২৪লাইভ/এএ/টিএএফ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: