স্ত্রীকে হত্যা, স্বামী-শাশুড়ি গ্রেফতার

প্রকাশিত: ২০ জুলাই ২০১৮, ০৭:০০ এএম

সাতক্ষীরার কলারোয়ায় সুমি খাতুন (২০) নামে এক গৃহবধূকে পুড়িয়ে হত্যা করা হয়েছে বলে অভিযোগ উঠেছে স্বামীসহ তার পরিবারের বিরুদ্ধে। এ ঘটনায় স্বামী ও শাশুড়িকে আটক করেছে পুলিশ।

বুধবার (১৮ জুলাই) শেষ রাতে চিকিৎসাধীন অবস্থায় ঢাকা মেডিকেলের বার্ণ ইউনিটে গৃহবধূ মারা যায়। নিহত গৃহবধূ কলারোয়া উপজেলার মোরারীকাঠী গ্রামের নয়ন হোসেনের স্ত্রী।

নিহতের মা জামিলা খাতুন জানান, বছর তিন আগে আমার মেয়ে সুমিকে নয়নের সাথে বিয়ে দেয়। আমার জামাই প্রতিরাতে নেশা করতো কিন্তু আমরা জানতাম না। বিয়ের পর হতে নেশার টাকা যোগাড় করতে না পেরে যৌতুকের জন্য নির্যাতন শুরু করে। বিষয়টি জানার পর ২ বছর আগে মেয়েকে ছাড়ায়ে নেয়। কিন্তু সপ্তাহখানেক পর জামাই স্থানীয় মেম্বার ও গণ্যমান্য ব্যক্তিদের নিয়ে আমার বাড়িতে আসে। তাদের মাধ্যমে মিমাংসা করে আমার মেয়েকে আবার নয়নের সাথে বিয়ে দেয়। তারপরও আমার মেয়ের উপর নির্যাতন করা বন্ধ হয়নি।

তিনি আরও বলেন, গত বুধবার গায়ে আগুন লাগলে সুমিকে প্রথমে কলারোয়া স্বাস্থ্য কমপ্লেক্সে, এরপর সাতক্ষীরা সদর হাসপাতালে তারপর খুলনা ২৫০ শয্যা হাসপাতালে নিয়ে যায়। পরে অবস্থার অবনতি হলে সুমিকে ঢাকা মেডিকেলের বার্ণ ইউনিটে ভর্তি করা হয়। এরপর বুধবার (১৮ জুলাই) রাতে সেখানে চিকিৎসাধীন অবস্থায় সুমি মারা যায়।

অন্যদিকে, অভিযুক্ত স্বামী নয়ন বিষয়টি অস্বীকার করে বলেন, তার স্ত্রী নিজ ইচ্ছায় গায়ে পেট্রোল ঢেলে আগুন দিয়েছে। এতে তার কোন দোষ নেই।

কলারোয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মারুফ আহমেদ বলেন,বিষয়টি জানতে পেরেই স্বামী নয়ন ও তার গৃহবধূ শাশুড়ি অর্থাৎ নয়নের মাকে ইতিমধ্যে আটক করা হয়েছে। সুমির লাশ ময়না তদন্তের জন্য সাতক্ষীরা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। আটককৃতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের প্রস্তুতি চলছে।

বিডি২৪লাইভ/এমকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: