হতে পারে ভারী বর্ষণ

প্রকাশিত: ২১ জুলাই ২০১৮, ১২:০৭ পিএম

বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপটি এখন স্থলভাগে অবস্থান করছে। এটি আরও ঘনীভূত হতে পারে। তাই ঝড়ো হাওয়ার শঙ্কায় দেশের সব সমুদ্রবন্দরে তিন নম্বর সতর্কতা সংকেত দেখাতে বলা হয়েছে।

লঘুচাপটি বর্তমানে উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর এবং তৎসংলগ্ন এলাকায় সুস্পষ্ট লঘুচাপ রূপে অবস্থান করছে। এটির প্রভাবে এসব এলাকায় গভীর সঞ্চালনশীল মেঘমালা তৈরি অব্যাহত রয়েছে।

শনিবার (২১ জুলাই) সকালে আবহাওয়াবিদ আব্দুর রহমান এ তথ্য নিশ্চিত করে তিনি বলেন, আকাশ মেঘলা আছে, কিছু কিছু জায়গায় বৃষ্টি হবে। লঘুচাপটি উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন উপকূলে রয়েছে। সাগরে তিন নম্বর সতর্কতা সংকেত দেখাতে বলা হয়েছে। তবে ঘূর্ণিঝড়ের আশঙ্কা নেই।

এছাড়া, উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত সব মাছ ধরার নৌকা ও ট্রলারকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করার পরামর্শ দিয়েছে আবহাওয়া অফিস।

শনিবার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে- রাজশাহী, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রংপুর ও ময়মনসিংহ বিভাগের কিছু জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি থেকে ভারী বর্ষণ হতে পারে।

বিডি২৪লাইভ/এএইচআর

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: