নোয়াখালী বিমান বন্দর, সম্ভাব্যতার রিপোর্ট প্রদানে মন্ত্রীর নির্দেশ

প্রকাশিত: ২৩ জুলাই ২০১৮, ১১:১৯ এএম

আগামী তিন মাসের মধ্যে নোয়াখালী বিমান বন্দরের সম্ভাব্যতা যাচাই-বাচাই পূর্বক রিপোর্ট প্রদানের জন্য মন্ত্রণালয়কে নির্দেশ দিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী একেএম শাহজাহান কামাল।

নোয়াখালী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সদর ও সুবর্ণচর আসনের সংসদ সদস্য আলহাজ্ব একরামুল করিম চৌধুরীর সুন্দলপুরের বাড়িতে দুপুরের ভোজ শেষে সাংবাদিকদের সঙ্গে এক প্রেস ব্রিফিংয়ে মন্ত্রণালয়ের সচিব সহ ঊর্ধ্বতন কর্মকর্তাদের তিনি এ নির্দেশ দেন।

এ সময় এমপি একরামুল করিম চৌধুরী, নোয়াখালী জেলা প্রশাসক মাহবুব আলম তালুকদার, পুলিশ সুপার ইলিয়াছ শরীফ, জেলা আওয়ামী লীগের সভাপতি খায়রুল আনম সেলিম, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান শিহাব উদ্দিন শাহীন, জেলা আওয়ামী লীগের নেতা মাহমুদুর রহমান জাবেদ, নোয়াখালী শহর আওয়ামী লীগের সভাপতি আবদুল ওয়াদুদ পিণ্টু, আওয়ামী লীগ নেতা শামছুদ্দিন সেলিম প্রমূখ উপস্থিত ছিলেন।

বেমাসরিক বিমান ও পর্যটন মন্ত্রী বলেন, আমার বাড়িও আপনাদের পাশে। নোয়াখালী বিমান বন্দরটি বাস্তবায়ন হলে তিনিও খুশি হবেন বলে জানান।

মন্ত্রী বলেন, আপনাদের উন্নয়ন প্রিয় সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের দু’জনই আমাকে অনুরোধপত্র দিয়েছেন। এ নিয়ে সড়ক ও সেতুমন্ত্রীর সঙ্গে টেলিফোনে কথাও হয়েছে। আজ রবিবার (২২ জুলাই) সদরের ধর্মপুর এলাকায় প্রস্তাবিত এ বিমান বন্দরের সম্ভাব্যতা দেখার জন্য মন্ত্রণালয়ের সচিবসহ তিনি এসেছেন।

তিনি আরও বলেন, নোয়াখালী নদী বিধৌত এলাকা। এ এলাকায় পর্যটনেরও যথেষ্ঠ সম্ভাবনা রয়েছে। এখানে অর্থনৈতিক জোনও হওয়ার কথা রয়েছে। সব মিলিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আবারও ক্ষমতায় এলে নোয়াখালীবাসীর দাবি পূরণ সম্ভব হবে বলে তিনি আশ্বাস দেন।

বেমাসরিক বিমান ও পর্যটন মন্ত্রী পরে জেলার সদর উপজেলার ধর্মপুরের উত্তর ওয়াপদা এলাকায় বিমান বন্দরের জন্যে নির্ধারিত স্থান পরিদর্শনে যান।

বিডি২৪লাইভ/টিএএফ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: