জয়ের পর যা বলল সাকিব!

প্রকাশিত: ০৬ আগষ্ট ২০১৮, ১২:০৭ পিএম

দ্বিতীয় টি-টোয়েন্টিতে রোমাঞ্চকর জয়ে সিরিজে সমতায় ফিরে বাংলাদেশ। আর শেষ ও তৃতীয় টি-টোয়েন্টিতে উইন্ডিজদের হারিয়ে টি-টোয়েন্টি সিরিজ ঘরে তুলে টাইগাররা।

ফ্লোরিডায় সোমবার (৬ আগস্ট) সিরিজ নির্ধারনী ম্যাচে উইন্ডিজদের বৃষ্টি আইনে ১৯ রানে হারায় সাকিব বাহিনী। প্রথম টি-টোয়েন্টিতে হারলেও টানা দুটিতে জিতে দুর্দান্ত কামব্যাক করেন টাইগাররা।

এই জয়ের মাধ্যমে ছয় বছর পর বিদেশের মাটিতে টি-টোয়েন্টি সিরিজ জিতল বাংলাদেশ। আন্দ্রে রাসেলের ঝড়ো ব্যাটিং যেটাকে কঠিন করে তুলেছিল। কিন্তু শেষ হাসিটা হেসেছে বাংলাদেশের খেলোয়াড়রাই।

বাংলাদেশ দেশের বাইরে সবশেষ টি-টোয়েন্টি সিরিজ জিতেছিল ২০১২ সালে। আয়ারল্যান্ডে আইরিশদেরই ৩-০তে হোয়াইটওয়াশ করেছিল টাইগাররা।

ম্যাচ জিতে অধিনায়ক সাকিব আল হাসান জানান, আমরা অনেক কঠিন ম্যাচে হেরেছি। কিন্তু এখন এসব ম্যাচে কীভাবে জিততে হয় আমরা জানি। আমি আমাদের খেলোয়াড়দের নিয়ে গর্বিত। যারা দলে ছিল না তারাও কঠিন পরিশ্রম করেছে।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মাশরাফি বিন মুর্তজার নেতৃত্বে এবার ওয়ান ডে সিরিজও জিতেছে বাংলাদেশ। কিন্তু দলটির বিপক্ষে টেস্ট সিরিজে বাংলাদেশের পারফর্মেন্স ছিল শোচনীয়। এ বিষয়ে সাকিব বলেন, 'আমাদের টেস্টে আরও উন্নতি করতে হবে।'

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শেষ দুটি ওয়ানডে হয়েছে যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায়। সাকিব বলেন, মনেই হয়নি দেশের বাইরে খেলেছি। যুক্তরাষ্ট্রের বিভিন্ন জায়গা থেকে প্রবাসী বাংলাদেশিরা খেলা দেখতে এসেছেন। খেলা শেষ, তাদের এখন গন্তব্যে যেতে কষ্ট স্বীকার করে অনেকদূর যেতে হবে। তাদের এই সমর্থন ও ভালোবাসার জন্য আমরা কৃতজ্ঞ।

উল্লেখ্য, তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে প্রথম টি-টোয়েন্টিতে পাত্তাই পায়নি বাংলাদেশ। স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ টাইগারদের বিধ্বস্ত করেছে ৭ উইকেটের সহজ জয় তুলে নেয়। এরপর দ্বিতীয় টি-টোয়েন্টিতে জয় পায় বাংলাদেশ। ওয়েস্ট ইন্ডিজকে ১২ রানে হারিয়ে তিন ম্যাচ সিরিজে ১-১ সমতায় ফিরে বাংলাদেশ। সোমবার (৬ আগস্ট) তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে সিরিজ জিতল টাইগাররা।

বিডি২৪লাইভ/এমআরএম

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: