ক্ষত-বিক্ষত অপুর হাত, দেয়া হয়েছে ২৫টি সেলাই!

প্রকাশিত: ০৬ আগষ্ট ২০১৮, ০৭:৫৩ পিএম

টেস্টে কোন প্রতিরোধ গড়তে পারেনি বাংলাদেশ কিন্তু প্রিয় ফরম্যাট ওয়ানডে ও টি-টোয়েন্টিতে কোন পাত্তাই পাইনি ওয়েস্ট ইন্ডিজ। দুই ফরম্যাটেই সিরিজ জিতেছে সাকিব-তামিমরা।

ফ্লোরিডার লডারহিলে আজ তৃতীয় টি-টোয়েন্টিতে মুখোমখি হয় বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ। ম্যাচে ক্যারিবীয়দের ব্যাটিংয়ের সময় ৫ম ওভারের খেলা চলছিল। ওভারের তৃতীয় বলটি করতে আসেন স্পিনার নাজমুল অপু। আগের ম্যাচে নিয়েছিলেন ৩ উইকেট। বাংলাদেশের জয়ে রেখেছিলেন দারুণ অবদান। শেষ ম্যাচেও তাই নাজমুল অপু ছিলেন দলের জন্য খুবই গুরুত্বপূর্ণ। কিন্তু বোলিং করতে এসেই আচমকা ইনজুরির কবলে পড়ে যান তিনি।

ওভারের তৃতীয় বলে যখন বল করছিলেন তিনি, তখন স্ট্রাইকে ছিলেন মারলন স্যামুয়েলস এবং নন-স্ট্রাইকে ছিলেন চাডউইকট ওয়ালটন। মারলন স্যামুয়েলস বলটিকে পুশ করলেন অফে। বল ছিল অনেকটাই বোলারস ব্যাকড্রাইভ। তবে সেটা বাঁচাতে হলে অফে কিছুটা ঝাঁপিয়ে পড়তে হবে। সেটাই করলেন নাজমুল অপু।

এ সময় রান নিতে দৌড় দেয়ার চেষ্টা করেন চাডউইক ওয়ালটন। কিন্তু কী দুর্ভাগ্য অপুর বাঁ-হাত যেখানে গিয়ে পড়লো, একই মুহূর্তে পড়লো ওয়ালটনের পা। স্টিলের স্পাইকযুক্ত তার বুটের নিচে পড়লো অপুর হাত। মুহূর্তেই হলো ক্ষত-বিক্ষত। সঙ্গে সঙ্গে অপুকে নিয়ে যাওয়া হলো ড্রেসিংরুমে। সেখান থেকে হাসপাতালে।

অপুকে নিয়ে যাওয়ার পর তার পরিবর্তে বল করতে আসেন সৌম্য সরকার এবং ওই ওভারেই ওয়ালটনকে ফিরিয়ে দেন তিনি। এরপর আরও দুই ওভার বল করেন তিনি। তবে, অপুর কী অবস্থা সেটা জানতে সারাদিনই উদগ্রীব হয়ে অপেক্ষায় বাংলাদেশের ক্রিকেট সমর্থকরা। ওয়েস্ট ইন্ডিজ সিরিজ কাভার করতে ফ্লোরিডায় যাওয়া কয়েকজন দায়িত্বশীল সাংবাদিক ফেসবুকে স্ট্যাটাস দিয়ে জানিয়েছেন, ২৫টি সেলাই দিতে হয়েছে অপুর হাতে। অন্তত ১২দিনের আগে সেই সেলাই কাটাও যাবে না। পুরোপুরি সুস্থ হতে তার কতদিন সময় লাগবে, সেটা এখনই বলা মুস্কিল।

তবে, বিসিবির প্রধান চিকিৎসক ডাঃ দেবাশিষ চৌধুরী জানিয়েছেন, তারা এখনও অফিসিয়ালি কোনো তথ্য পাননি। তবে তিনিও লোকমুখে শুনেছেন অপুর ২৫ সেলাইর কথা। যদিও এ ব্যাপারে তিনি নিশ্চিত নন।

বিডি২৪লাইভ/আরআই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: