মোস্তাফিজের পেছনে পড়লেন মাশরাফি!

প্রকাশিত: ০৭ আগষ্ট ২০১৮, ০৯:৫৭ এএম

মাশরাফি বিন মুর্তজা। টি-টোয়েন্টি ক্রিকেটে তিনি এখন শুধুই অতীত। বাংলাদেশের জীবন্ত কিংবদন্তি এই ক্রিকেটার গত বছরের এপ্রিলে সীমিত ফরম্যাটের ক্রিকেটকে বিদায় বলে দিয়েছেন। ম্যাশ অবসরে যাওয়ার আগে টি-২০ তে ৫৪ ম্যাচ খেলে নেন ৪২টি উইকেট।

কিছু দিন স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজ জিতিয়ে দেশে ফেরেন মাশরাফি। এই ওয়ানডে সিরিজের পর পরই শুরু হয় তিন ম্যাচের টি-২০ সিরিজ। আর সেখানে পেস বোলিংয়ের নেতৃত্বটা তাই মোস্তাফিজের কাঁধে পরে।

কাটার মোস্তাফিজ ইনজুরি থেকে ফেরার পর ৩ ওয়ানডে ম্যাচ মিলে নেন ৫টি উইকেট। মোস্তাফিজের জন্য ওয়ানডেতে ফেরাটা দারুণই ছিল বলা যায় এই বাঁহাতি পেসারের।

ওয়ানডের পর সেন্ট কিটসে শুরু হয় তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। সোমবার (৬ আগস্ট) ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ফ্লোরিডায় তৃতীয় ও শেষ ম্যাচে মোস্তাফিজ নেন ৩ উইকেট। সিরিজের প্রথম দুই ম্যাচে পান আরও ৫ উইকেট। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-২০ সিরিজে মোট ৮টি উইকেট পান মোস্তাফিজ। 

এর ফলে ২২ বছর বয়সী এই পেসার ছাড়িয়ে যান মাশরাফি বিন মুর্তজাকে। মোস্তাফিজ টি-২০ তে ২৭ ম্যাচে খেলে ৪৩টি উইকেট পেয়েছেন। এই তালিকায় বাংলাদেশিদের মধ্যে ৪৪ উইকেট নিয়ে দ্বিতীয় স্থানে আছেন আব্দুর রাজ্জাক। আর সবার উপরে আছেন বিশ্ব সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। সাকিব ৬৯ ম্যাচে ৮০টি উইকেট পেয়েছেন।

বিডি২৪লাইভ/টিএএফ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: