তুরিন আফরোজের বিরুদ্ধে তদন্ত শেষ পর্যায়ে

প্রকাশিত: ০৯ আগষ্ট ২০১৮, ০২:২৭ পিএম

মানবতাবিরোধী অপরাধ মামলার আসামির সঙ্গে প্রসিকিউটর তুরিন আফরোজের গোপন আঁতাতের অভিযোগের বিষয়ে তদন্ত শেষ পর্যায়ের দিকে রয়েছে বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।

বৃহস্পতিবার (৯ আগস্ট) দুপুরে সচিবালয়ে কমনওয়েলথ মহাসচিব প্রেট্টিকা স্কটল্যান্ড এর সঙ্গে বৈঠক শেষে তিনি এ কথা বলেন।

তুরিন আফরোজের ব্যাপারে আপনারা একটা তদন্ত করছেন। সেই তদন্তের সর্বশেষ কি অবস্থা, একজন সাংবাদিকের করা এমন প্রশ্নের জবাবে আইনমন্ত্রী বলেন, তদন্ত চলাকালীন অবস্থায় যদি আমি কথা বলি, তাহলে কিন্তু তদন্ত প্রভাবিত হতে পারে। সেজন্য আমি এ ব্যাপারে কোনো কথা বলবো না।

তদন্ত কবে নাগাদ শেষ হবে, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমার মনে হয় বেশিদিন লাগবে না।

কমনওয়েলথ মহাসচিবের সঙ্গে বৈঠকের বিষয়ে তিনি বলেন, আমরা দুজনই একমত হয়েছি, কমনওয়েলথ এর ৫৩ টা দেশ একসাথে কথা বললে পৃথিবীতে আমরা একটা শক্ত অবস্থান নিতে পারবো। সেটা নিয়ে আলাপ-আলোচনা করেছি। আমাদের বিচার বিভাগ নিয়ে আলাপ-আলোচনা করেছি। সাম্প্রতিক ঘটনা নিয়েও আলাপ-আলোচনা করেছি। আইনের বিস্তার লাভ, ডিজিটাইজেসহ সবকিছু নিয়ে আলাপ-আলোচনা করেছি।

উনি আমাদের দেশের বিচার বিভাগের স্বাধীনতা এবং বিচার বিভাগের কর্মকান্ডে অত্যান্ত সন্তুষ্ট। উনি অনুরোধ করেছেন, শেখ হাসিনার সরকার বিচার বিভাগের উন্নয়নে, দেশের উন্নয়নে যেভাবে এগিয়েছেন এটা যেন আমরা কমনওয়েলথ এর বাকি যে দেশগুলি আছে, তাদের সাথে যেন শেয়ার করি। সেটার ব্যবস্থা উনি করার চেষ্টা করবেন, বলেন আইনমন্ত্রী।

বিডি২৪লাইভ/এসএস

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: