আরেফিন আল ইমরান

ডেস্ক কন্ট্রিবিউটর

দ্বিতীয় টেস্টেও ভারতের পরাজয়

১৩ আগস্ট, ২০১৮ ১২:১৪:০০

ছবি: সংগৃহীত

ইংল্যান্ডের কাছে দ্বিতীয় টেস্টেও টানা পরাজয়ের শিকার হল বিরাট কোহলির ভারত। এজবাস্টন থেকে লর্ডস। প্রথম টেস্ট থেকে দ্বিতীয় টেস্ট। ভেন্যু কিংবা ম্যাচ বদল হলেও ভাগ্য বদলায়নি ভারতের। প্রথম টেস্টে ইংল্যান্ডকে অন্তত দুইবার ব্যাটিং করাতে পেরেছিল ভারত। দ্বিতীয় টেস্টে তারা সেটাও পারেনি।

স্বাগতিকদের এক ইনিংসে করা ৩৯৬ (ডিক্লে.) রান ভারত দুই ইনিংস ব্যাট করেও তুলতে পারেনি। দুই ইনিংস মিলিয়ে (১০৭ ও ১৩০) ভারত করেছে মাত্র ২৩৭ রান। তাতে ইনিংস ও ১৫৯ রানের ব্যবধানে দ্বিতীয় টেস্টে জয় পেয়েছে ইংল্যান্ড। এই জয়ে পাঁচ ম্যাচ টেস্ট সিরিজে ইংলিশরা ২-০ ব্যবধানে এগিয়ে গেল।

প্রথম ইনিংসে ভারতের করা ১০৭ রানের জবাবে ক্রিস ওকসের অপরাজিত ১৩৭ ও জনি বেয়ারস্টোর ৯৩ রানে ইনিংসে ভর করে, ইংল্যান্ড ৩৯৬ রান করে ইনিংস ঘোষণা করে। এরপর ভারত তাদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে। কিন্তু এবারও ব্যাটিং ব্যর্থতার বৃত্ত থেকে বের হতে পারেননি বিরাট কোহলিরা।

৪৭ ওভারে মাত্র ১৩০ রানেই গুটিয়ে যায় তাদের ইনিংস। তাতে দ্বিতীয় ইনিংসে ব্যাট না করেও ইংলিশরা তুলে নেয় ১৫৯ রানের বড় জয়। ব্যাট হাতে ভারতের রবীচন্দ্রন অশ্বিন সর্বোচ্চ অপরাজিত ৩৩ রান করেন। ২৬ রান করেন হার্দিক পান্ডিয়া। ১৭টি করে রান করেন চেতেশ্বর পূজারা ও অধিনায়ক বিরাট কোহলি।

বল হাতে ভারতের ইনিংসে ধ্বস নামান ইংল্যান্ডের তিন পেসার জেমস অ্যান্ডারসন, স্টুয়ার্ড ব্রড ও ক্রিস ওকস। অ্যান্ডারসন ১২ ওভার বল করে, ৫ মেডেনসহ ২৩ রান দিয়ে ৪ উইকেট নেন। ব্রড ১৬ ওভার বল করে ৬ মেডেনসহ ৪৪ রান দিয়ে ৪ উইকেট নেন। ১০ ওভার বল করে ২ মেডেনসহ ২৪ রান দিয়ে ২টি উইকেট নেন ওকস। ব্যাট হাতে অপরাজিত ১৩৭ ও বল হাতে দুই ইনিংসে ৪ উইকেট নিয়ে ম্যাচসেরা নির্বাচিত হন ক্রিস ওকস।

সংক্ষিপ্ত স্কোর:
ভারত: ১০৭/১০ ও ১৩০/১০
ইংল্যান্ড: ৩৯৬/৭ ডিক্লে.
ফল: ইংল্যান্ড ১৫৯ রানে জয়ী।

বিডি২৪লাইভ/এএআই

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: