রিমান্ড শেষে হাসপাতালে নওশাবা

প্রকাশিত: ১৩ আগষ্ট ২০১৮, ০৫:৫৬ পিএম

নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের চলমান আন্দোলনের মধ্যে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে গুজব ছড়ানোর অভিযোগে গ্রেফতার অভিনেত্রী কাজী নওশাবা দুই দিনের রিমান্ড শেষে অসুস্থ হয়ে পড়েছেন। সোমবার (১৩ আগস্ট) বিকাল পৌনে ৪টার দিকে নওশাবাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নেয়া হয়েছে।

সেখানকার কর্তব্যরত চিকিৎসক ডা. নাছের আহমেদ বলেন, নওশাবা ডায়রিয়ায় আক্রান্ত হয়েছেন। তাকে চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে করা মামলায় নওশাবাকে দ্বিতীয় দফায় জিজ্ঞাসাবাদের জন্য দুইদিনের হেফাজত শেষে সোমবার আদালতে হাজির করার কথা ছিল।

কিন্তু মামলার তদন্ত কর্মকর্তা তাকে নিয়ে ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালত প্রাঙ্গণে পৌঁছালে নওশাবা অসুস্থ হয়ে পড়েন।

&dquote;&dquote;আদালত সংশ্লিষ্ট পুলিশের সাধারণ নিবন্ধন কর্মকর্তা এসআই শওকত আকবর বলেন, অসুস্থ হয়ে পড়ায় নওশাবাকে আদালতে হাজির না করে সরাসরি হাসপাতালে নেওয়া হয়।

প্রসঙ্গত, গত ৪ আগস্ট রাতে রাজধানীর উত্তরা থেকে নওশাবাকে আটক করে র‌্যাব। ওইদিন দুপুরে জিগাতলায় আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে অন্য যুবকদের ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনায় ফেসবুক লাইভে এসেছিলেন অভিনেত্রী কাজী নওশাবা আহমেদ।

সে সময় নওশাবা বলেছিলেন, ‘আমি কাজী নওশাবা আহমেদ, আপনাদের জানাতে চাই। একটু আগে জিগাতলায় আমাদেরই ছোট ভাইদের একজনের চোখ তুলে ফেলা হয়েছে এবং দুজনকে মেরে ফেলা হয়েছে। আপনারা সবাই একসঙ্গে হোন প্লিজ। ওদের প্রোটেকশন দেন, বাচ্চাগুলো আনসেভ অবস্থায় আছে, প্লিজ। আপনারা রাস্তায় নামেন, প্লিজ রাস্তায় নামেন, প্লিজ রাস্তায় নামেন এবং ওদের প্রোটেকশন দেন।’

‘সরকার প্রোটেকশন দিতে না পারলে আপনারা মা-বাবা, ভাইবোন হয়ে বাচ্চাগুলোকে প্রোটেকশন দেন, এটা আমার রিকোয়েস্ট। এদেশের মানুষ-নাগরিক হিসেবে আপনাদের কাছে রিকোয়েস্ট করছি যে, জিগাতলায় একটি স্কুলে একটি ছাত্রের চোখ তুলে ফেলা হয়েছে এবং দুজনকে মেরে ফেলা হয়েছে এবং ওদের অ্যাটাক করা হয়েছে। ছাত্রলীগের ছেলেরা সেটা করেছে। প্লিজ ওদের বাঁচান প্লিজ। তারা জিগাতলায় আছে।’

অল্প কিছুক্ষণের মধ্যেই ফেসবুকজুড়ে ছড়িয়ে পড়ে নওশাবার ফেসবুক লাইভের সেই ভিডিও।

গ্রেপ্তারের পর নওশাবা জানিয়েছিলেন, তিনি একজনের ফোন পেয়ে ফেসবুক লাইভে আসেন। জিগাতলায় এরকম কোনো ঘটনা ঘটেছে কি না সেটি যাচাই-বাছাই না করেই তিনি এ তথ্য লাইভের মাধ্যমে প্রচার করেছেন।

&dquote;&dquote;

৫ আগস্ট নওশাবাকে আদালতে হাজির করে সাতদিনের রিমান্ড আবেদন করে পুলিশ। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম তাকে চারদিনের রিমান্ডে পাঠান।

প্রথম দফায় রিমান্ড শেষে গত ১০ আগস্ট আবার দ্বিতীয় দফায় রিমান্ডে নেওয়া হয় নওশাবাকে। তথ্যপ্রযুক্তি আইনে দায়ের করা মামলায় শুক্রবার (১০ আগস্ট) বিকেলে ১০ দিনের রিমান্ড চায় পুলিশ। ঢাকা মহানগর হাকিম আমিরুল হায়দার চৌধুরী শুনানি শেষে দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

বিডি২৪লাইভ/এইচকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: