আরিফুলের মৃত্যু স্বাভাবিক নাকি হত্যাকাণ্ড?

প্রকাশিত: ১৩ আগষ্ট ২০১৮, ১০:২১ পিএম

জগন্নাথ বিশ্ববিদ্যালয়র (জবি) রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী আরিফুল ইসলামের মৃত্যুর রহস্য উদঘাটনের জন্য পুলিশের কাছে চিঠি দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। সোমবার (১৩ আগস্ট) জবি প্রক্টর অধ্যাপক ড. নূর মোহাম্মদ স্বাক্ষরিত চিঠিটি ঢাকা জেলা পুলিশ সুপার বরাবর দেয়া হয়। 

চিঠিতে বলা হয়েছে, নিহত আরিফুল ইসলাম গত ৩০ জুলাই সকাল ১০ টায় কেরানীগঞ্জের ইস্পাহানী মহল্লা থেকে পুরান ঢাকার লক্ষীবাজারে টিউশনির উদ্দেশ্যে বের হয়। এরপর ঐদিন সকাল ১১টার দিকে একজন মাঝি পানিতে ভাসতে থাকা ব্যাগে আরিফুলের মোবাইল ও মানিব্যাগ কুড়িয়ে পান। বেলা ১টার দিকে দুজন মহিলা ও তার ভাই কল করলে মাঝি তাদের মোবাইল উদ্ধারের ঘটনা জানায়। পরবর্তীতে তার ভাই ও বন্ধুরা অনেক খোঁজাখুঁজির পর আরিফুলকে না পেয়ে কেরানীগঞ্জ থানায় জিডি করেন।

মঙ্গলবার বিকেলে সদরঘাটের লাল কুঠিঘাটের পাশে নদীর মাঝখানে ভাসমান অবস্থায় লাশ পাওয়া যায় আরিফুলের। তার মৃত্যু রহস্য নিয়ে ফেসবুকে গুজব ছড়ানো হয়েছে এবং মৃত্যুর সঠিক কারণ নির্ণয়ের জন্য আন্দোলন চলমান রয়েছে।

এ বিষয়ে প্রক্টর অধ্যাপক ড. নূর মোহাম্মদ বলেন, আরিফুলের মৃত্যু স্বাভাবিক নাকি হত্যাকাণ্ড তা অধিকতর তদন্ত সাপেক্ষে খতিয়ে দেখার জন্য ঢাকা জেলা পুলিশ সুপারের কাছে চিঠিটি দেয়া হয়েছে।

বিডি২৪লাইভ/এইচকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: