‘বঙ্গবন্ধুর জন্ম না হলে ইতিহাস অন্যভাবে রচিত হতো’

প্রকাশিত: ১৫ আগষ্ট ২০১৮, ০৭:০৪ পিএম

শোক র‌্যালি, আলোচনা সভা, দোয়া মাহফিল, কাঙ্গালি ভোজসহ নানা আয়োজনের মধ্য দিয়ে চুয়াডাঙ্গায় জাতির পিতাকে শ্রদ্ধা জানাচ্ছে সর্বস্তরের মানুষ। বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধুর ৪৩তম শাহাদত বার্ষিকী উপলক্ষ্যে সরকারি বেসরকারিসহ বিভিন্ন পেশাজীবী সংগঠনের পক্ষ থেকে বিনম্র শ্রদ্ধা জানাতে রাজপথে যেন ঢল নেমেছিলো সাধারণ মানুষের। 

জাতীয় শোক দিবস উপলক্ষ্যে সকালে চুয়াডাঙ্গা জেলা প্রশাসকের কার্যালয় থেকে একটি শোক র‌্যালি বের হয়। র‌্যালিতে অংশগ্রহণ করেন, সরকারি বেসরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, রাজনীতিবিদ, সুশীল সমাজের প্রতিনিধিসহ পেশাজীবী সংগঠনের নেতাকর্মী ও সর্বস্তরের মানুষ। শোক র‌্যালিটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে জেলা শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে গিয়ে শেষ হয়। পরে সেখানে জেলা প্রশাসনের আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

&dquote;&dquote;জেলা প্রশাসক জিয়াউদ্দীন আহমেদ’র সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন, পুলিশ সুপার মাহবুবুর রহমান, জেলা পরিষদের চেয়ারম্যান শেখ সামসুল আবেদীন, পৌর মেয়র ওবায়দুর রহমান চৌধুরি, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজাদুল ইসলাম সাংগঠনিক সম্পাদক মুন্সি আলমগীর হান্নান ও স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিষয়ক সম্পাদক ডাঃ মাহবুব হাসান মেহেদী।

বক্তারা বলেন, বাংলার অবিসাংবাদিত নেতা বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলার ইতিহাস অন্যভাবে রচিত হতো। তিনিই একমাত্র নেতা যার হাত ধরে মুক্তি পাগল লাখ লাখ জনতা নিরস্ত্র জনতা ঝাঁপিয়ে পড়েছিলো সশস্ত্র পাক হানাদারের বিরুদ্ধে। তিনিই পরাধীন বাংলার একমাত্র মুক্তিদাতা।

&dquote;&dquote;বক্তারা অভিযোগ করেন, স্বাধিনতার ৪৬ বছর পরেও এখনো ইতিহাস বিকৃতির চেষ্টা চালানো হয়। নতুন প্রজন্মকে ইতিহাস সম্পর্কে ভুল তথ্য দেওয়া হয়। এদের সম্পর্কে সকলকে সর্তক থাকার আহ্বান জানানো হয়। 

এদিকে, জাতীয় শোক দিবস উপলক্ষে সকালে জেলা আওয়ামী লীগ ও তার অঙ্গসংগঠনের উদ্যোগে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করে সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান। এছাড়া জেলার বিভিন্ন স্থানে বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে জাতির পিতার আত্মার মাগফেরাত কামনায় আলোচনা সভা, দোয়া মাহফিল ও দু:স্থদের মাঝে খাবার বিতরণ করা হচ্ছে। 

জাতীয় শোক দিবস উপলক্ষে জেলার অন্য তিন উপজেলাতেও যথাযোগ্য মর্যাদায় বিনম্র  শ্রদ্ধাভরে স্বরণ করা হচ্ছে জাতির পিতাকে। 

বিডি২৪লাইভ/এমকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: