ওজিলের বর্ণবাদ ইস্যুতে যা বললেন ক্রুস

প্রকাশিত: ১৬ আগষ্ট ২০১৮, ০৫:৫৭ পিএম

অনেকটা আকস্মিকভাবে, রাশিয়া বিশ্বকাপের পর আন্তর্জাতিক ফুটবলকে বিদায় বলেছেন মেসুত ওজিল। নিজের অবসরের কারণ হিসেবে উল্লেখ করেছেন জার্মান ফুটবলের অভ্যন্তরীন বর্ণবাদের কথা। তবে আর্সেনাল এ তারকার এমন বক্তব্যকে‘ননসেন্স’বলে উল্লেখ করলেন জার্মানির তারকা মিডফিল্ডার টনি ক্রুস।

সম্প্রতি জার্মান গনমাধ্যম বিল্ডকে দেওয়া এক সাক্ষাতকারে রিয়াল তারকা ক্রুস বলেন, ‘মেসুত আন্তর্জাতিকভাবে সম্মানিত একজন খেলোয়াড়। একজন খেলোয়াড় হিসেবে সে ভালো বিদায় পাওয়ার যোগ্য। কিন্তু তার বিদায়ের ধরনটি সঠিক ছিল না।’

গত মে মাসে, তুরস্কের প্রধানমন্ত্রী এরদোগানের সঙ্গে ছবি তোলার পর, সমালোচনার শিকার হন ওজিল। এছাড়া রাশিয়া বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে জার্মানির ছিটকে পড়ার জন্য দোষীদের একজন মনে করা হয় ওজিলকে।

এজন্য নিজের বিদায়ী বক্তব্যে দুঃখ প্রকাশ করে ওজিল বলেন, ‘যখন জিতি তখন আমি জার্মান, কিন্তু হারলে আমি অভিবাসী হয়ে যাই।’ওজিলের এমন বক্তব্য নিয়ে বিল্ডকে ক্রুস বলেন, ‘তার বক্তব্যের অংশগুলোতে দুঃখজনকভাবে বেশি পরিমানে বাজে কথা এসেছে। আমি মনে করি, সে ভালো করেই জানে জাতীয় দল এবং ডিএফবি পোকাল কাপে বর্ণবাদের কোনো জায়গা নেই।’

বিডি২৪লাইভ/এএআই 

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: