খুনিদের সাথে সংলাপের প্রশ্নই উঠে না

প্রকাশিত: ১৯ আগষ্ট ২০১৮, ০৫:১৩ পিএম

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, কিসের সংলাপ, কার সাথে সংলাপ, খুনিদের সাথে সংলাপের প্রশ্নই উঠে না। আজ রবিবার (১৯ আগস্ট) ভোলা সরকারি কলেজ মাঠে শেখ মজিবুর রহমানের শহাদাত বার্ষিকী উপলক্ষে শোক দিবস স্বরণে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। 

তিনি বলেন, ২০১৪ সালে শেখ হাসিনা বিএনপি নেত্রীকে গণভবনে আমন্ত্রণ জানিয়েছিল সংলাপ করার জন্য, তিনি তা প্রত্যাখ্যান করেছিল। কোকো মারা যাওয়ার পর নেত্রী খালেদা জিয়ার কার্যালয়ে গিয়েছিল। মুখের উপর দরজা বন্ধ করে দিয়েছে। এখন তারা আবার সংলাপের কথা বলেন। নির্বাচন হবে সংবিধান অনুসারে। 

তিনি আরও বলেন, বিএনপি নেত্রী জেলে, তারপরও ওদের আন্দোলন করার সাহস নেই। ওরা নিজেরা আন্দোলন করতে পারে না। তাই ছাত্রদের আন্দোলনের ওপর ভর করেছে। এখন আবার বলে আমাদের সরকারের অধীনে নির্বাচন করবে না। 

তোফায়েল আহমেদ বলেন, আগামী নির্বাচনকালীন সরকারের প্রধান থাকবে প্রধানমন্ত্রী। নির্বাচন কমিশন নির্বাচন পরিচালনা করবে। বিএনপি যদি না আসে আমাদের ১৪ সালের নির্বাচন থেমে থাকেনি। ২০১৪ সালে বিএনপি নির্বাচন না করে ভুল করেছিল। আবার যদি নির্বাচন না করে বিএনপির এটা হবে রাজনৈতিক আত্মহত্যার সামিল। এই দলটির অস্তিত্ব ভবিষতে কেউ খুঁজে পাবে না। 

ভোলা সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর পারভিন আকতারের সভাপতিত্বে শোক সভায় আরো উপস্থিত ছিলেন ভোলা সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মোশারেফ হোসেন, আওয়ামী লীগের সহ-সভাপতি গোলাম মোস্তফা, ভোলা সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সস্পাদক নজরুল ইসলাম গোলদার প্রমুখ।

বিডি২৪লাইভ/এমআর

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: