ক্রিকেটকে বিদায় বললেন জনসন

প্রকাশিত: ১৯ আগষ্ট ২০১৮, ০৬:২৩ পিএম

২০১৫ সালের নভেম্বরে অনেকটা হুট করেই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছিলেন মিশেল জনসন। যদিও ঘরোয়া টি-টোয়েন্টি প্রতিযোগিতায় খেলে যাচ্ছিলেন অস্ট্রেলিয়ার এই তারকা পেসার। এবার সেখান থেকেও নিজেকে গুটিয়ে নিলেন। সব ধরনের ক্রিকেট থেকেই অবসরের ঘোষণা দিয়েছেন ৩৬ বছর বয়সী এই পেসার।

জনসন অবশ্য আরও কিছুদিন খেলে যেতে চেয়েছিলেন। কিন্তু তার শরীরটা সায় দেয়নি। সব ধরনের ক্রিকেট থেকে বিদায়ের ঘোষণাটা তিনি দিয়েছেন ‘পার্থ নাউ’ এর এক কলামে। 
যেখানে অজি পেসার লিখেছেন, ‘শেষ হয়ে গেল। আমি আমার শেষ বলটা করে ফেলেছি। নিয়ে নিয়েছি শেষ উইকেটটিও। আজ আমি সব ধরণের ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিচ্ছি। আশা করেছিলাম, আগামী বছরের মাঝামাঝি পর্যন্ত বিশ্বজুড়ে টি-টোয়েন্টি লিগগুলো খেলতে পারব। তবে শরীরটা বেঁকে বসেছে।’

জনসন এ বছরে অনুষ্ঠিত হওয়া আইপিএল থেকেই ব্যাক পেইনে ভুগছিলেন। দুই লাখ ৮৬ হাজার ডলার দিয়ে কলকাতা তাকে দলে ভেড়ালেও তার থেকে আশানুরূপ পারফরম্যান্স পায়নি। ৬ ম্যাচে ২১৬ রান দিয়ে নিয়েছেন মাত্র দুই উইকেট।

জনসন বলেন, ‘যদি আমি শতভাগ খেলা খেলতে পারতাম তাহলে আমি আমার টিমকে সেরাটাই দিতে পারতাম। আমি ক্রিকেট থেকে বিরতি নিতে প্রস্তুত এবং পরবর্তী জীবনে অগ্রসর হতে চাই’।

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর জনসন ৩১টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিলেন। নিয়েছেন ৩৩টি উইকেট। ইকোনমি রেট ছিল ৭.২৮।

আন্তর্জাতিক ক্রিকেটে জনসন ছিলেন বর্ণিল। ৭৩ টেস্টে নিয়েছেন ৩১৩ উইকেট। ১৫২টি একদিনের ম্যাচে তার শিকার হয়েছেন ২৩৯ জন ব্যাটসম্যান। টেস্ট-ওয়ানডের মতো উজ্জল ছিল না টি-টোয়েন্টির পারফরম্যান্স। ক্রিকেটের এ সংক্ষিপ্ত সংস্করণে ৩০ ম্যাচে নিয়েছেন ৩৮টি উইকেট। 

বিডি২৪লাইভ/আরআই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: