বিএনপি নেতারা কে কোথায় ঈদ করবেন

প্রকাশিত: ২০ আগষ্ট ২০১৮, ০৯:০৪ এএম

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় দণ্ডিত হয়ে প্রায় সাত মাস ধরে কারাগারে রয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। তাই ঈদুর ফিতরও কারাগারেরই কেটেছে বেগম জিয়ার। এদিকে ঈদুল আজহার আর মাত্র দুই দিন বাকি। এখনও দুটি মামলায় জামিন বাকি থাকায় ধরেই নেওয়া হচ্ছে ঈদুল আজহাও কারাগারে কাটাতে হবে বিএনপি প্রধানকে।

বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্যরা বিডি২৪লাইভকে জানান, ঈদের দিন পরিবারের সদস্যবৃন্দ ও দলের কয়েকজন স্থায়ী কমিটির সদস্য বেগম জিয়ার সাথে কারাগারে সাক্ষাৎ করবেন।

দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান চিকিৎসার জন্য দীর্ঘ দিন ধরে লন্ডনে অবস্থান করছেন। বর্তমানে তিনি সে দেশে রাজনৈতিক আশ্রয়ে আছেন বলে জানা গেছে। এছাড়াও জানা গেছে, দেশে তার বিরুদ্ধে একাধিক মামলায় গ্রেপ্তারি পরোয়ানা থাকায় সহসাই দেশে ফিরছেন না তিনি।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ঢাকায় ঈদ করবেন, পরের দিন নির্বাচনী এলাকায় ঠাকুরগাঁও যাওয়ার কথা রয়েছে তার।

দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন কুমিল্লায়। ব্যারিস্টার মওদুদ আহমেদ নোয়াখালী, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, লেফটেন্যান্ট জেনারেল মাহবুবুর রহমান (অব.), ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান ঢাকায় ঈদ করবেন।

স্থায়ী কমিটির জ্যেষ্ঠ নেতা তরিকুল ইসলাম নিজ এলাকা যশোরে ঈদ করার কথা রয়েছে। বরাবরই তিনি সেখানেই ঈদ করেন। তবে এ বছর শারীরিকভাবে অসুস্থ হওয়ায় এখনও সঠিকভাবে জানা যায়নি তিনি কোথায় ঈদ করবেন। স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী নিজ এলাকা চট্টগ্রামে ঈদ করার কথা থাকলেও তার সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি।

গত কয়েক বছর ধরে ভারতে আছেন দলটির আরেক স্থায়ী কমিটির সদস্য সালাহ উদ্দিন আহমেদ। অনুপ্রবেশের দায়ে তার নামে মামলা থাকায় গত কয়েক বছর যাবত সেখানে ঈদ করছেন তিনি।

বিএনপির ভাইস চেয়ারম্যানদের মধ্যে শাহ মোয়াজ্জেম হোসেন, বেগম সেলিমা রহমান, ডা. এ জেড এম জাহিদ হোসেন, শওকত মাহমুদ ও অ্যাডভোকেট আহমেদ আযম খান ঢাকায় ঈদ করবেন।

আলতাফ হোসেন চৌধুরী নিজ এলাকা পটুয়াখালী। এম মোর্শেদ খান, আবদুল্লাহ আল নোমান, মীর মোহাম্মদ নাসির উদ্দিন তাদের নির্বাচনী এলাকা চট্টগ্রামে ঈদ করবেন। ব্যারিস্টার শাহজাহান ওমর বরিশালে এবং শামসুজ্জামান দুদু চুয়াডাঙ্গায় ঈদ করবেন বলে জানা গেছে।

ঢাকার সাবেক মেয়র ও বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকা গত কয়েক বছর যাবত চিকিৎসার জন্য যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে আছেন। সেখানেই তিনি ঈদ করবেন বলে জানা যায়।

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা সাবিহ উদ্দিন আহমেদ, রিয়াজ রহমান, আব্দুস সালাম থাকছেন ঢাকায়। বিএনপি চেয়ারপারসনের আরেক উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক নোয়াখালী ঈদ করবেন। দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর ঢাকাতেই দলের কেন্দ্রীয় কার্যালয়েই ঈদ করার কথা রয়েছে।


বিডি২৪লাইভ/এএইচআর

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: