বিনা মূল্যে গরু বহন করছে তারা!

২০ আগস্ট, ২০১৮ ০৯:২৭:০০

ছবিঃ সংগৃহীত

আর একদিন পরই মুসলামানদের দ্বিতীয় বৃহত্তম ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল আজহা। বাংলাদেশে এই উৎসবটি কোরবানির ঈদ নামে পরিচিত। এ দিনটিতে মুসলমানেরা তাদের সাধ্যমত ধর্মীয় নিয়মানুযায়ী উট, গরু, দুম্বা কিংবা ছাগল কোরবানি বা জবাই দেয়।

এই ঈদ উপলক্ষে নতুন ক্যাম্পেইন শুরু করেছে দেশীয় স্টার্টআপ ‘ট্রাক লাগবে’। এই ক্যাম্পেইনের মাধ্যমে রাজধানীর গরুর হাটগুলো থেকে কেনা সবচেয়ে বড় গরুটি বিনামূল্যে ট্রাকের মাধ্যমে ক্রেতার বাসায় পৌঁছে দেবে তারা। ১৯ আগস্ট থেকে ঈদের আগের দিন পর্যন্ত চলবে এই ক্যাম্পেইন।

রাজধানীর যেসব হাটগুলো থেকে কেনা গরুগুলো ট্রাকে করে পৌঁছে দিচ্ছে ‘ট্রাক লাগবে’।

গাবতলি পশুর হাট, আফতাব নগর হাট, খিলক্ষেত ৩০০ ফুট সড়ক, খিলগাঁও মেরাদিয়া বাজার, নয়াবাজার হাট, কমলাপুর স্টেডিয়াম, শ্যামপুর বালুর মাঠ, ধোলাইখাল হাট, হাসনাবাদ হাট, কচুক্ষেত কোরবানির হাট, উত্তরা ১৫নং সেক্টর, মিরপুর সেকশন- ৬ (ইস্টার্ন হাউজিংয়) ও মোহাম্মদপুর বুদ্ধিজীবী সড়কসংলগ্ন (বছিলা) হাট।

এই হাটগুলো থেকে ইতোমধ্যে আটটি বড় গরু বাছাই করেছে ট্রাক লাগবে। এর মধ্যে রয়েছে- হড়িয়ানার নাগিন (ধোলাইখাল), থমাস (মেরাদিয়া), কালু (উত্তরা), পাগলু (গাবতলী), পাবনার বাদশাহ (মিরপুর ইস্টার্ন হাউজিং), কালা মানিক (৩০০ ফিট), তুফান (কমলাপুর), কালা চাঁন (আফতাবনগর)। এই গরুগুলো রাজধানীতে ফ্রিতে ডেলিভারি দেবে ‘ট্রাক লাগবে’।

‘ট্রাক লাগবে’ এর মার্কেটিং ম্যানেজার আল-আমিন বিডি২৪লাইভকে বলেন, ‘ঈদুল আজহা আমাদের শেখায় ত্যাগের মহিমা। একইসাথে আমাদের অন্যতম আনন্দের উৎসবও এই ঈদ। তাই ঈদের আনন্দ সকলের সাথে ভাগ করে নিতেই দেশের ট্রাক নেটওয়ার্ক ‘ট্রাক লাগবে’ দিচ্ছে রাজধানী ঢাকার সবচেয়ে বড় কোরবানির পশুগুলোর সম্পূর্ণ ফ্রি ডেলিভারি। শুধুমাত্র রাজধানীর ভেতরে এই গরুগুলো ডেলিভারি করা যাবে।’

‘ট্রাক লাগবে’ এর বিষয়ে বিস্তারিত জানতে অথবা ট্রাক ভাড়া করাসহ যেকোনো প্রয়োজনে ০১৯৩৯১০০১০০ নম্বরে কল করে কাস্টমার কেয়ারের সহযোগিতা নেওয়া যাবে। এ ছাড়া গুগল-প্লে স্টোর থেকে নামানো যাবে ‘ট্রাক লাগবে’ অ্যাপটি।

বিডি২৪লাইভ/এমএম/ওয়াইএ

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: