প্রধানমন্ত্রীকে এসএমএস করে পেল লাখ টাকার গরু

প্রকাশিত: ২০ আগষ্ট ২০১৮, ১০:২৮ পিএম

জামালপুরের হিজড়া সম্প্রদায় প্রধানমন্ত্রীকে এসএমএস করে কোরবানির জন্য পেলো লাখ টাকার গরু। জামালপুর জেলা সদরের হিজড়াপল্লিতে বসবাসকারী তৃতীয় লিঙ্গের এই জনগোষ্ঠীকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কোরবানির জন্য লাখ টাকা দামের গরু উপহার দিয়েছেন।

প্রধানমন্ত্রীর পক্ষে জামালপুর জেলা প্রশাসক আহমেদ কবীর সোমবার (২০ আগস্ট) সকালে তাদের কাছে গরুটি হস্তান্তর করেন। সোমবার সকাল সাড়ে আটটায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর মোবাইল ফোনে একটি এসএমএস পান। প্রধানমন্ত্রীকে উদ্দেশ করে পাঠানো ওই সংক্ষিপ্ত বার্তায় বলা হয়, তার নাম ময়ূরী, তিনি হিজড়া সম্প্রদায়ের একজন। এসএমএসের মাধ্যমে কোরবানি দেওয়ার জন্য প্রধানমন্ত্রীর কাছে একটি গরু চান তিনি।

জানা গেছে, এসএমএস দেখার সঙ্গে সঙ্গেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর একান্ত সচিব এম তোফাজ্জল হোসেন মিয়াকে নির্দেশ দেন ময়ূরীর ফোন নম্বরে যোগাযোগ করে একটি কোরবানির গরু পাঠিয়ে দেওয়ার জন্য। এরপর একান্ত সচিব ওই নম্বরে ফোন করে জানতে পারেন, ময়ূরী জামালপুর সদরে হিজড়াপল্লিতে থাকেন। সেখানে তার মতো আরও ৮৭ জন হিজড়া বসবাস করেন। একান্ত সচিব তাৎক্ষণিক জামালপুরের জেলা প্রশাসক আহমেদ কবীরকে প্রধানমন্ত্রীর নির্দেশ পৌঁছে দেন। জেলা প্রশাসক সোমবার দুপুরে হিজড়া সম্প্রদায়ের কাছে একলাখ টাকার একটি গরু এবং আনুষঙ্গিক খরচের টাকা হস্তান্তর করেন।

প্রধানমন্ত্রীর ডেপুটি প্রেস সেক্রেটারি আশরাফুল আলম খোকন বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী সকালে হিজড়া সম্প্রদায়ের একজনের এসএমএস পান। সঙ্গে সঙ্গে তিনি বিষয়টি খোঁজখবর নিয়ে একটি কোরবানির গরু দেওয়ার নির্দেশ দেন।’

এ বিষয়ে জেলা প্রশাসক আহমেদ কবীর জানান, তিনি প্রধানমন্ত্রীর নির্দেশ পেয়ে তাঁর পক্ষ থেকে সোমবার (২০ আগস্ট) একলাখ টাকা মূল্যের একটি কোরবানির গরু হিজড়া সম্প্রদায়ের হাতে হস্তান্তর করেছেন। 

বিডি২৪লাইভ/এসএস

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: