ঈদে আসছে ছোটগল্পের শেষ পৃষ্ঠা

প্রকাশিত: ২০ আগষ্ট ২০১৮, ১০:৪৪ পিএম

জারিফ বিশ্ববিদ্যালয়ের সবচেয়ে অনিয়মিত ছাত্রদের একজন। তার ক্লাশ বেশিরভাগ সময় চলে ক্যাম্পাসের আশেপাশের আড্ডায়। তার কলিজার বন্ধু জনিকে নিয়ে দিনভর ঘোরাঘুরি আড্ডাবাজী করেই বেশ কেটে যাচ্ছিল। এমন সময় হঠাত একদিন ভার্সিটির মাঠে এক মেয়ের সুরেলা কন্ঠে আটকা পড়ে যায় জারিফ, চর্কিবাজী থেমে উল্টো দিকে ঘুড়তে শুরু করে।

মেয়েটার নাম নিশু। শান্ত, চুপচাপ স্বভাবের মেয়েটাকে কাছে পাওয়ার জন্য মরিয়া হয়ে উঠে জারিফ। বন্ধু জনির নানা পরামর্শে এগুতে গিয়েও বারবার সাহসের অভাবে কথা বলতে গিয়েও পারেনা। তাদের এক্টিভিটিসে মূলত কিশোর মনের দাগ কেটে যাওয়া সেই মিষ্টি প্রেমের অনুভূতিগুলো ফুটে উঠবে যা বর্তমানের প্রেমে পড়ার মুহূর্তগুলো থেকে অনেক ভিন্ন।

কারণ জারিফের সারপ্রাইজ দেওয়ার অভ্যাসটা আসলেই চমৎকার ছিল। নিশু বলার আগেই সে সবচেয়ে বড় সারপ্রাইজটা দিয়ে পৃথিবী থেকেই সরে যায়। তাদের প্রেমগাঁথাটাও বনে যায় কিছুটা ছোটগল্পের শেষ পৃষ্ঠার মত- শেষ হয়েও হইল না শেষ, যায় শেষ পৃষ্ঠা শেষ লাইন না পড়লে বুঝার উপায় নেই।

এমনই এক কাহীনি নিয়ে রিফাত আদনান পাপনের রচনায় ও রাহাত মাহমুদ এর পরিচালনায় ঈদের নাটক "ছোটগল্পের শেষ পৃষ্ঠা"। নাটকটি দেখবেন ঈদের চতুর্থ দিন এসএ টিভিতে রাত ১০:৩০। নাটকে অভিনয় করেছেন তোসিফ, তানজিন তিশা, তালহা খান, সিমরান।

বিডি২৪লাইভ/এসএস

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: