আরমান হোসেন

সিনিয়র করেসপন্ডেন্ট

পবিত্র ঈদুল আজহা

রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যক্তিরা কে কোথায় ঈদ করবেন

২১ আগস্ট, ২০১৮ ০০:১৮:২৭

ছবি: ইন্টারনেট

আগামী বুধবার (২২ আগস্ট) পবিত্র ঈদুল আজহা। এরই মধ্যে সাধারণ মানুষদের ন্যায় বিশিষ্ট নাগরিকরাও ঈদের প্রস্তুতি নিয়েছেন। একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে রাজনৈতিবিদরা বেশির ভাগ ঢাকার বাইরে ঈদ পালন করবেন। অন্যদিকে নির্বাচন কশিনার কবিতা খানম ছাড়া বাকি কমিশনাররা ঢাকায় ঈদ করবেন।

সূত্র জানায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারি বাসভবন গণভবনে ঈদ করবেন। ঈদের দিন তিনি বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সঙ্গে কুশল বিনিময় করবেন। এছাড়া মহামন্য রাষ্ট্রপ্রতি এবং স্পিকার ঢাকায় ঈদ করবেন। তবে ডেপুটি স্পিকার তার নিজ এলাকা গাইবান্দায় ঈদ করবেন।

এদিকে গ্রামের বাড়ি পটুয়াখালী যাচ্ছেন না প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা। ঢাকার মিন্টুরোডের সরকারি বাসাতেই থাকবেন ঈদের দিন। আবহাওয়া ভালো থাকলে ঈদের নামাজ আদায় করবেন জাতীয় ঈদগাহ মাঠে।

নির্বাচন কমিশনার মাহবুব তালুকদারও যাচ্ছেন না গ্রামের বাড়ি নেত্রকোনায়। ঈদ করবেন তার ধানমন্ডির বাসায়। তিনি তার বাসার পাশের মসজিদেই সবসময় ঈদের নামাজ আদায় করেন। এবারও তাই করবেন বলে জানা গেছে।

গ্রামের বাড়ি রাজশাহী যাচ্ছেন না নির্বাচন কমিশনার মো. রফিকুল ইসলাম। ঢাকার কলাবাগানের বাসায় থেকে ঈদ উদযাপন করবেন। জাতীয় ঈদগাহ মাঠে ঈদের নামাজ আদায় করার কথা রয়েছে তার। দেশের প্রথম নারী নির্বাচন কমিশনার কবিতা খানম এবার রাজশাহীতে ঈদ পালন করবে বলে জানিয়েছে সংশ্লিষ্ঠ সূত্র।

নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাত হোসেন চৌধুরীও গ্রামের বাড়ি নোয়াখালী যাচ্ছেন না। ঈদের দিন থাকবেন মিরপুর ডিওএইচএসের বাসায়। ঈদের নামাজ আদায় করার কথা রয়েছে জাতীয় ঈদগাহ মাঠে।

এছাড়া ইসি সচিব হেলালুদ্দীন আহমদ গ্রামের বাড়ি চট্টগ্রাম যাবেন না। থাকবেন মিরপুর ক্যান্টনমেন্টের বাসায়। জাতীয় ঈদগাহ মাঠে ঈদের নামাজ আদায় করার কথা রয়েছে তার।

ইসি সূত্রে জানা যায়, ঈদের দিন সকালে বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে দেখা করে শুভেচ্ছা বিনিময় করবেন সিইসি, তিন নির্বাচন কমিশনার ও ইসি সচিব। এছাড়া সারাদিন সিইসি ঈদের দিনটি পরিবারের সঙ্গেই কাটাবেন।

বিডি২৪লাইভ/আরএইচ/এমআর

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: