জাতীয় ঈদগাহে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত

প্রকাশিত: ২২ আগষ্ট ২০১৮, ০৮:১৭ এএম

দেশের প্রধান ঈদ জামাত সকাল ৮টায় জাতীয় ঈদগাহে অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার (২২ আগস্ট) সকাল ৮টায় এ জামাত অনুষ্ঠিত হয়। জাতীয় ঈদগাহের জামাতে রাষ্ট্রপতি আব্দুল হামিদসহ রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যক্তিরা এখানে পবিত্র ঈদুল আজহার নামাজ আদায় করেন।

নামাজ শেষে দেশ ও জাতির জন্য বিশেষ মোনাজাত করা হয় জাতীয় ঈদগাহ মাঠে। এদিকে রাজধানীর বায়তুল মোকাররম জাতীয় মসজিদে পবিত্র ঈদুল আজহার প্রথম ও দ্বিতীয় ঈদের নামাজের জামাত অনুষ্ঠিত হয়েছে। যথাক্রমে সকাল ৭টায় ও ৮টায় এ জামাত অনুষ্ঠিত হয়।

বায়তুল মোকাররমে এবারের ঈদের পাঁচটি জামাতের আয়োজন করা হয়েছে। বায়তুল মোকাররমে সকাল ৭টায় প্রথম জামাতের পর দ্বিতীয় জামাত সকাল ৮টায়, তৃতীয় জামাত সকাল ৯টায়, চতুর্থ জামাত সকাল ১০টায় এবং পঞ্চম ও সর্বশেষ জামাতটি হবে বেলা পৌনে ১১টায়।

এছাড়া ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন ও ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্রতিটি ওয়ার্ডের মসজিদ, মাঠসহ বিভিন্ন স্থানে ৪০৯টি ঈদ জামাত অনুষ্ঠিত হচ্ছে। এছাড়া জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় সকাল সাড়ে সাতটায় ঈদের একটি মাত্র জামাত অনুষ্ঠিত হবে।

বিডি২৪লাইভ/এমআর

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: