অশুভ-অকল্যাণ পরিহারের আহ্বান রাষ্ট্রপতির

প্রকাশিত: ২২ আগষ্ট ২০১৮, ০৩:৫৪ পিএম

ধর্মের মূল বাণী মনে ধারণ করে সকল অশুভ এবং অকল্যাণকে পরিহার করে মানব কল্যাণে আত্মনিয়োগ করতে সকলের প্রতি আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি আব্দুল হামিদ।

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে বুধবার (২২ আগস্ট) বঙ্গভবনে সমাজের বিভিন্ন স্তরের মানুষের সাথে শুভেচ্ছা বিনিময় করেন রাষ্ট্রপতি।

এসময় রাষ্ট্রপতি বলেন, কোরবানির মর্ম অনুধাবন করে সমাজে শান্তি ও কল্যাণের পথ রচনা করতে হবে। কোরবানির শিক্ষাকে কাজে লাগিয়ে ক্ষুধা ও দারিদ্যমুক্ত বাংলাদেশ গড়তে হবে।

তিনি বলেন, কোরবানি মানুষকে ত্যাগের পাশাপাশি ধৈর্য্য ধারণের শিক্ষা দেয়। ব্যক্তি, সামাজিক ও রাজনৈতিক ক্ষেত্রেও ত্যাগ ও ধৈর্য্যের গুরুত্ব অপরিসীম।

‘পারস্পরিক শ্রদ্ধাবোধ ও পরমতসহিষ্ণুতা প্রদর্শনের মাধ্যমেই গড়ে উঠতে পারে একটি সমতাভিত্তিক সুখী-সমৃদ্ধ ও শান্তিপূর্ণ সমাজ ব্যবস্থা। আসুন, কোরবানীর শিক্ষা কাজে লাগিয়ে একটি ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত সোনার বাংলা গড়ে তুলি। সাম্য আর মৈত্রীর বন্ধন সর্বত্র ছড়িয়ে পড়ুক-এ প্রত্যাশা করি।’

শুভেচ্ছা বিনিময় করেন মন্ত্রী পরিষদের সদস্য, বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, বাংলাদেশে নিযুক্ত বিভিন্ন দেশের কূটনৈতিক এবং বিভিন্ন পেশাজীবী।

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, পররাষ্ট্র মন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার, প্রধানমন্ত্রী উপদেষ্টা এইচটি ইমাম উপস্থিত ছিলেন এ অনুষ্ঠানে।

ডিপ্লোম্যাটিক কোরের ডিন ভ্যাটিকানের রাষ্ট্রদূত জর্জ কোচেরি, যুক্তরাষ্ট্রে বিদায়ী রাষ্ট্রদূত মার্শা বার্নিকাটসহ বিভিন্ন দেশের রাষ্ট্রদূত, মন্ত্রিপরিষদ সচিব, তিন বাহিনীর প্রধান এবং উচ্চপদস্থ বেসামরিক-সামরিক কর্মকর্তারা এসেছিলেন বঙ্গভবনের এ অনুষ্ঠানে।

এছাড়াও গণফোরাম সভাপতি কামাল হোসেন ছাড়াও বিভিন্ন রাজনৈতিক দলের নেতা, সংসদ সদস্য, উচ্চ আদালতের বিচারক, শিক্ষাবিদ, কবি-সাহিত্যিক-শিল্পী, ব্যবসায়ী প্রতিনিধি, ধর্মীয় নেতারা উপস্থিত ছিলেন এ অনুষ্ঠানে।

বঙ্গভবনের দরবার হলে গরুর মাংস, মুরগীর মাংস, লুচি, পরোটা, পোলাও, দই বড়া, সেমাইসহ কয়েক পদের মিষ্টি দিয়ে আপ্যায়ন করা হয় অতিথিদের।

বিডি২৪লাইভ/ওয়াইএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: