মুসলিমরা নামাজ পড়ল মন্দিরে!

প্রকাশিত: ২৫ আগষ্ট ২০১৮, ০৭:৩৬ পিএম

শতাব্দীর সবচেয়ে ভয়াবহ বন্যার সাক্ষী হয়েছে কেরালার মানুষ। এর আগে তারা এমন ভয়াবহ বন্যা আর দেখেনি। ঈদ উদযাপনের মতো পরিস্থিতিও ছিল না তাদের। পুরো বিশ্ব যখন ঈদ উদযাপন করছিল তখন তারা ব্যস্ত ছিল নিরাপদ আশ্রয়ের খোঁজে।

মুসলিমদের কাছে অন্যতম আনন্দের দিন ঈদুল আজহা। কিন্তু এ বছরের ঈদুল আজহা ভারতের কেরালার মানুষদের জন্য আনন্দ বয়ে আনতে পারেনি। মাথা গোঁজার ঠাঁইটুকুও হারিয়েছেন তারা।

&dquote;&dquote;

আর এমন্তাবস্থায় ভালোবাসার অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে পুরাপ্পিলিকাভু রক্তেশ্বরী মন্দির কর্তৃপক্ষ। মালায় অবস্থিত ওই মন্দিরের একটি হলে মুসলিমদের ঈদের নামাজ আদায়ের ব্যবস্থা করা হয়।

&dquote;&dquote;

এ বিষয়ে মন্দিরের এক কর্মকর্তা বলেন, ‘সবার প্রথমে আমরা মানুষ। এ ধরনের পরিস্থিতিতে আমাদের অবশ্যই এটা মনে রাখতে হবে যে, আমরা সবাই এক ঈশ্বরের সন্তান। আগামী দিনগুলোতেও এমনটা দেখতে চাই আমি, যেখানে মানুষের প্রয়োজনে আমরা সবাই একত্রে কাজ করতে পারব এবং মানুষকে সহায়তা করতে পারব।’

স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, আশপাশের প্রায় সব মসজিদই পানির নিচে তলিয়ে গেছে। মন্দিরে নামাজের ব্যবস্থা করে দেওয়ায় কর্তৃপক্ষের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছে মুসলিম ভাইয়েরা।

বিডি২৪লাইভ/এইচকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: