প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

শাহাদাত হোসেন রাকিব

সিনিয়র করেসপন্ডেন্ট

চালু হচ্ছে আরও ৪টি নতুন মেডিকেল কলেজ

২৬ আগস্ট, ২০১৮ ১৫:৪৫:৪৮

ছবি : সংগৃহীত

দেশে নতুন চারটি মেডিকেল কলেজ চালু হচ্ছে। নওগাঁ, নেত্রকোনা, মাগুরা ও নীলফামারী- এই চার জেলায় নতুন করে চারটি মেডিকেল কলেজ তৈরি করা হচ্ছে। ইতোমধ্যে অবকাঠামো উন্নয়ন কাজ শুরু করা হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী মো. নাসিম।

রোববার (২৬ আগস্ট) সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

মো. নাসিম বলেন, আওয়ামী লীগ সরকারের নির্বাচনী প্রতিশ্রুতি হিসেবে নতুন করে চারটি মেডিকেল কলেজ তৈরি করা হচ্ছে। আসন্ন ২০১৮-১৯ শিক্ষাবর্ষ থেকেই আড়াইশ শিক্ষার্থী নতুন অনুমোদিত চার মেডিকেল কলেজে ভর্তি হওয়ার সুযোগ পাবে।

দেশের চিকিৎসাসেবায় সংকট দূরীকরণে নভেম্বরের মধ্যে বিশেষ বিসিএসের মাধ্যমে উপজেলা পর্যায়ে সাত হাজার চিকিৎসক নিয়োগ দেয়া হবে বলে জানান তিনি। মন্ত্রী বলেন, আগামী নভেম্বরের মধ্যে উত্তীর্ণ সকলকে দেশের বিভিন্ন উপজেলা পর্যায়ে নিয়োগ দেয়া হবে। সেখানে তিন বছর তাদের বাধ্যতামূলক চিকিৎসাসেবা দিতে হবে।

রাজধানীবাসীর জন্য শাহবাগে কোরিয়া সরকারের আর্থিক সহায়তায় ৫০০ শয্যার নতুন একটি হাসপাতাল তৈরি করা হবে জানিয়ে মন্ত্রী বলেন, আগামী ১৩ অক্টোবর প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ মেডিকেলের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।

বিডি২৪লাইভ/এসআর/এসএস

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: