ভিক্ষুকের টাকায় বিএমডব্লিউ!

প্রকাশিত: ২৬ আগষ্ট ২০১৮, ১১:৩০ পিএম

ভিক্ষুককে সাহায্য করার নামে এক দম্পতির বিরুদ্ধে ৩ লাখ ডলার হাতিয়ে নেয়ার অভিযোগ উঠেছে। ভিক্ষুকের অভিযোগ তার নামে করা ফান্ডের টাকায় যা যা সাহায্য করার প্রতিশ্রুতি দিয়েছিলেন ওই দম্পতি তা আদৌ করেননি তারা। উল্টো নিজেরাই বিএমডব্লিউ গাড়ি কিনে বসে আসেন।

স্থানীয় গণমাধ্যমে প্রকাশিত খবরে বলা হয়, ২০১৭ সালের অক্টোবর মাসে ওই ভিক্ষুকের সঙ্গে পরিচয় হয় কেট ম্যাকক্লুলা নামে এক নারীর। সে সময় কেটকে গাড়ির জ্বালানি বাবদ নিজের সারা দিনের ভিক্ষার সব উপার্জন দিয়ে দিয়েছিলেন জনি ববিট নামে ওই ভিক্ষুক।

ফিডেলফিয়ার আই-৯৫ রাস্তায় গভীর রাতে গাড়ির জ্বালানি শেষ হয়ে গিয়েছিল কেটের। তার সঙ্গে কোনো টাকাও ছিল না। গভীর রাতে তিনি রাস্তায় মাঝে কী করবেন বুঝে উঠতে পারছিলেন না। এ সময়ই সাহায্যের হাত বাড়িয়েছিলেন ভিক্ষুক ববিট।

ববিটের সেই মহৎ হৃদয়ের কথা ভোলেননি কেটও। পরে স্বামী মার্ক ডি আমিকোকে নিয়ে ববিটের কাছে যান। ববিটকে সাহায্য করার জন্য তারা একটি ফান্ডের ব্যবস্থা করেন। কয়েক মাসের মধ্যেই ববিটের নামে ৪ লাখ ২ হাজার ডলার অর্থ সাহায্য জমা হয় ফান্ডে।

কিন্তু ববিটের অভিযোগ করে বলেন, ওই টাকায় তাকে যা যা সাহায্য করার প্রতিশ্রুতি দিয়েছিলেন দম্পতি তা আদৌ তারা করেননি। একটি ট্রাক, বাড়ি সবই তাকে কিনে দেওয়ার কথা বলেছিলেন। কিন্তু বাস্তবে নিজেরাই বিএমডব্লিউ গাড়ি কেনেন। আর তার জন্য নিজেদের বাড়ির গ্যারেজে থাকার ব্যবস্থা করেন ওই দম্পতি।

বিডি২৪লাইভ/এইচকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: