হজ করার পরেই বাংলাদেশি হাজির আত্মহত্যা

২৭ আগস্ট, ২০১৮ ১০:৫১:৩২

পবিত্র হজের আনুষ্ঠানিকতা শেষে আজ সোমবার থেকে হজের ফিরতি ফ্লাইট শুরু হচ্ছে। চলবে ২৬ সেপ্টেম্বর পর্যন্ত। বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ফিরতি প্রথম হজ ফ্লাইটটি ৪১৯ জন হাজি নিয়ে আজ রাত ১০টা ১০ মিনিটে রাজধানীর শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে। বাংলাদেশ থেকে চলতি বছর এক লাখ ২৭ হাজার ২৯৮ জন পবিত্র হজ পালন করেছেন।

হজ পালন করতে গিয়ে চলতি বছর বেশ কিছু বাংলাদেশির স্বাভাবিক মৃত্যু হয়েছে তবে গতকাল (২৬ আগস্ট) পবিত্র হজের আনুষ্ঠানিকতা সম্পন্ন করার পর এক বাংলাদেশি হাজি সৌদি আরবের পবিত্র নগরী মক্কায় আত্মহত্যা করেছেন। রোববার সৌদি আরবের আরবি ভাষার দৈনিক আল সাবাকের বরাত দিয়ে গালফ ডিজিটাল অনলাইন এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

এতে বলা হয়েছে, বাংলাদেশি ওই হাজির বয়স ৬০ বছর। মক্কার মাসফালা এলাকার একটি হোটেলে ছিলেন তিনি। সেখানে হোটেলের টয়লেটে সিলিংয়ের সঙ্গে তার মরদেহ ঝুলন্ত ছিল।

আল সাবাক বলছে, বাংলাদেশি এ হাজির আত্মহত্যার সঙ্গে কোনো ধরনের সন্দেহজনক অপরাধের প্রমাণ পাওয়া যায়নি। তিনি স্বেচ্ছায় আত্মহত্যা করেছেন বলে পুলিশের এক তদন্ত প্রতিবেদনে জানানো হয়েছে।

নিহত ওই বাংলাদেশির মরদেহ দেশে ফেরত পাঠানোর প্রক্রিয়া শুরু হয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

বিডি২৪লাইভ/আরআই

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: